মাদারীপুরের কালকিনিতে ঘরের ভেতর বোমা তৈরি করার সময় বিস্ফোরণে বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের মধ্যে দুজনকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে সোমবার (০৪ অক্টোবর) রাত ১টার দিকে কালকিনি উপজেলার সিডিখান ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য মান্নান মোল্লার বাড়িতে এ ঘটনা ঘটে।  

গুরুতর আহতরা হলেন- সিডিখান ইউনিয়নের মাথাভাঙা গ্রামের নুরাই বেপারীর ছেলে ইয়ামিন বেপারী (৩৮) ও দক্ষিণকান্দি গ্রামের মৌজালী শিকদারের ছেলে সুমন শিকদার (২৬)।

স্থানীয়রা জানান, সিডিখান ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য মান্নান মোল্লার একটি পরিত্যক্ত ঘরে বসে হাতবোমা তৈরি করছিল কয়েকজন যুবক। রাত ১টার দিকে হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে ওই ঘরটি বিধ্বস্ত হয়। এ সময় বেশ কয়েকজন আহত হয়। তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে রাতে তাদের পাঠানো হয় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে এলাকায় আধিপত্য বিস্তারের জন্য হাতবোমা তৈরি করা হচ্ছিল বলে স্থানীয়দের ধারণা।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. মফিজুল ইসলাম জানান, দুজনের অবস্থা গুরুতর। হাত-পা, মাথাসহ শরীরের বিভিন্ন স্থান বোমার আঘাতে ক্ষত-বিক্ষত হয়েছে। তাদের সার্জারি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইশতিয়াক আসফাক রাসেল বলেন, আমরা ঘটনাস্থলে গিয়েছি। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সৈয়দ মেহেদী হাসান/নাজমুল মোড়ল/এসপি