স্ত্রী হত্যার দা‌য়ে পু‌লি‌শের সা‌বেক এ‌পি‌বিএন কনস্টেবল মাহমুদ আলম‌কে মৃত্যুদণ্ড দি‌য়ে‌ছেন আদলত। বুুধবার (০৬ অ‌ক্টেবর) খুলনা বিভাগীয় জন‌নিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনা‌লের বিচারক মো. সাইফুজ্জামান হি‌রো এ নি‌দের্শ দেন। রায় ঘোষণার সময় আসা‌মি আদাল‌তে উপ‌স্থিত ছি‌লেন। 

রাষ্ট্রপ‌ক্ষের আইনজীবী আ‌রিফ মাহমুদ লিটন এ তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছেন। 

মামলার সং‌ক্ষিপ্ত বিবর‌ণে জানা য়ায়, ২০১৮ সা‌লের ২ ডি‌সেম্বর আসা‌মির সঙ্গে ভিক‌টিম জোয়ানা আক্তার উষার বি‌য়ে হয়। হত্যার দুই মাস আগে আসা‌মি খুলনা মহানগরীর যোগী‌পোল ৯ নং ওয়ার্ডে ম‌নিরুল ইসলা‌মের বাড়ি ভাড়া নেয়। তারপর উষা‌কে ওই বা‌ড়ি‌তে নি‌য়ে আ‌সেন। তা‌দের ম‌ধ্যে প্রায়ই ঝগড়া-বিবাদ লে‌গে থাকত।

২০১৯ সা‌লের ৫ এ‌প্রিল উষা‌কে মার‌ধর কর‌লে বিষয়‌টি সে তার মা‌কে জানায়। প‌রের‌ দিন তার ভাই জিএম সো‌হেল তা‌দের বা‌ড়ির উ‌দ্দে‌শে রওনা হয়। প‌থিম‌ধ্যে আমা‌মির সঙ্গে তার ভাই‌য়ের দেখা হ‌য়। আসামি জানায়, ব্যাটালিয়া‌নের পু‌কু‌রে গোসল কর‌তে যা‌চ্ছে তার বোন। বাসার কাছে গিয়ে সো‌হেল বোন‌কে ডাক‌তে থা‌কেন। 

কোনো সাড়া-শব্দ না পে‌য়ে দুপুর ‌দেড়টার দি‌কে ঘ‌রে গি‌য়ে দে‌খেন, উষা কাথা মুড়ি দি‌য়ে ঘু‌মি‌য়ে আ‌ছে। ডাক দেওয়ার পর না উঠ‌লে তি‌নি প্রতিবেশী এক নারীকে ডাকেন। তিনি এসে উষার মু‌খে পা‌নি দেয়। প‌রে চি‌কিৎসার জন্য খুলনা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে নেওয়া হ‌লে কর্তব্যরত চি‌কিৎসক তা‌কে মৃত ব‌লে ঘোষণা ক‌রেন। 

ওই দিন নিহ‌তের ভাই বাদী হয়ে খানজাহান আলী থানায় মামলা দা‌য়ের ক‌রেন। একই বছ‌রের ১৫ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তা এসআই নৃপেন কনস্টেবল মাহমুদ আলমকে আসা‌মি ক‌রে আদাল‌তে চার্জশিট দা‌খিল ক‌রেন। মামলায় ২২ জন সাক্ষীর ম‌ধ্যে সাতজন সাক্ষ্য দেন।

মোহাম্মদ মিলন/এসপি