ঢাকার ধামরাইয়ে মিথ্যা ও যড়যন্ত্রমূলক অপপ্রচার এবং বাইরের লোক ভাড়া করে মানববন্ধনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ বেনজীর আহমেদ ও ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকু। এছাড়াও প্রতিবাদ হিসেবে ঢাকা-আরিচা মহাসড়কে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বুধবার (০৬ অক্টোবর) বেলা ১১টার দিকে ধামরাই প্রেসক্লাবের হল রুমে সংবাদ সম্মেলন করেন সংসদ সদস্য বেনজীর আহমদ। 

সংবাদ সম্মেলনে বেনজীর আহমেদ বলেন, একটা কুচক্রী মহল আমার বিরুদ্ধে মিথ্যা ও যড়যন্ত্রমূলক অপপ্রচার এবং ধামরাইয়ের বাইরে থেকে লোক ভাড়া করে মানববন্ধন করেছে। আগামী তিন দিনের মধ্যে তারা এ বিষয়ে ক্ষমা না চাইলে আমি আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব। 

তিনি আরও বলেন, আকসির নগর আবাসন প্রকল্প সম্পর্কে আমি জানি না। যদি আবাসন প্রকল্পের লোকজন জোরপূর্বক জমি দখল করে তাহলে তাদের বিরুদ্ধে আইনগতভাবে ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু একটি মহল রাজনৈতিক অস্থিতিশীলতা তৈরি করতে লোকজন ভাড়া করে নিয়ে ঢাকায় গিয়ে সংবাদ সম্মেলন করেছে। তারা তো ধামরাইবাসী নয়, বিভিন্ন ভিডিও বক্তব্যের মাধ্যমে উঠে এসেছে ওই মানববন্ধনে ধামরাইয়ের বাইরে থেকে লোক আনা হয়েছে। তারা বলেছেন, আমি কিছুই জানি না। সাবেক এমপির কথায় এখানে এসেছি।

সংবাদ সম্মেলনে নেতাকর্মীরা বলেন, গত মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে ধামরাইয়ের সাবেক সংসদ সদস্য এম এ মালেকের উসকানিকে ধামরাইয়ের অবৈধ আবাসন প্রকল্প আকসির নগরের কিছু স্বার্থান্বেষী লোক নিজেদের স্বার্থে নিজ এলাকা ধামরাইতে সংবাদ সম্মেলন না করে ঢাকায় গিয়ে বর্তমান এমপি বেনজীর আহমদ ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকুর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন। 

এ সময় বক্তারা বলেন, সাবেক সংসদ সদস্য এম এ মালেক কিছু বিএনপি জামাত-সমর্থকদের নিয়ে ধামরাইতে রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির জন্য চেষ্টা করছে। কারণ কুল্লা ইউনিয়নের মামুরা এলাকার বদরুল সরদার বদু ও সাইদুল ইসলাম আকসির নগর প্রকল্প থেকে অর্থ উপার্জন করতে না পারায় তারা এলাকার কিছু লোকজনকে নিয়ে সিন্ডিকেট করে একটি অরাজকতা সৃষ্টি করছে। 

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকু, ধামরাই পৌরসভার মেয়র আলহাজ গোলাম কবির মোল্লা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান সোহানা জেসমিন মুক্তা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সানোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খালেদ মাসুদ খান লাল্টু, কুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কালীপদ সরকার প্রমুখ।  

মাহিদুল মাহিদ/আরএআর