চাঁপাইনবাবগঞ্জে ট্রাক চাপায় মারুফ আলী (১৬) নামে এক শিশু শ্রমিকের মত্যু হয়েছে। সোমবার (১১ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে এরফান গ্রুপের ট্রাক টার্মিনালে তার মৃত্যু হয়। নিহত ওই শিশু ট্রাকের মেরামতকারী বলে জানা গেছে। মারুফ সদর উপজেলার কল্যাণপুরের দেলোয়ার ড্রাইভারের ছেলে।

নিহতের পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, সোমবার সকালে সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আতাহারে এরফান গ্রুপের ট্রাক টার্মিনালে একটি ট্রাক মেরামতের কাজ করছিল মারুফ। এ সময় অন্য একটি ট্রাক মেরামতের কাজ করা ট্রাকটিকে ধাক্কা দিলে চলতে শুরু করে। এ সময় ট্রাকটি নিহত মারুফকে সামনের একটি দেয়ালের সাথে চাপা দেয়। পরে টার্মিনালে কর্মরত শ্রমিকরা তাকে উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা সদর হাসপাতালে নিয়ে আসার পথেই তার মৃত্যু হয়।

নিহত মারুফের মামা আব্দুর রহিম, বড় ভাই পারভেজ ও ট্রাক টার্মিনালের ম্যানেজার জানান, মারুফের লাশ কাটাকাটি (ময়নাতদন্ত) করতে দিবেন না। তাই এ বিষয়ে তারা কোনো অভিযোগ করবেন না। 

এ বিষয়ে জানতে মোবাইলে এরফান গ্রুপের অ্যাডমিন মো. জাকিরের নিকট জানতে চাইলে তিনি বলেন, আমি এখন মিটিং এ আছি, এ বিষয়ে পরে কথা বলবো বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন ঢাকা পোস্টকে জানান, সুরতহাল রিপোর্ট শেষে লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। সোমবার বেলা আড়াইটা পর্যন্ত থানায় কেউ কোনো অভিযোগ করেননি।

জাহাঙ্গীর আলম/আরআই