আগামীকাল বৃহস্পতিবার (১৪ অক্টোবর) মানিকগঞ্জে ১২ থেকে ১৭ বছর বয়সী ১০০ জন শিক্ষার্থীকে পরীক্ষামূলকভাবে করোনার টিকা দেওয়া হবে। এ কার্যক্রমের উদ্বোধন করবেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বুধবার (১৩ অক্টোবর) রাত ৯টার দিকে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মো. লুৎফর রহমান ঢাকা পোস্টকে এ বিষয়টি নিশ্চিত করেন।

ডা. মো. লুৎফর রহমান বলেন, মানিকগঞ্জের কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে এসব শিশু শিক্ষার্থীদের টিকা প্রয়োগ করা হবে। মানিকগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যাল‌য়ের ৫০ এবং সরকারি এস কে বা‌লিকা বিদ্যাল‌য়ের ৫০ জন শিক্ষার্থী‌কে পরীক্ষামূলকভাবে ফাইজা‌রের টিকা দেওয়া হ‌বে।

আজ দুপুরে ভার্চুয়াল লাইভে এসে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম জানিয়েছেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেকের নির্বাচনী এলাকা মানিকগঞ্জ থেকে এ কার্যক্রম শুরু হচ্ছে। টেস্ট রান হিসেবে কাল ২টি স্কুলের শিক্ষার্থীদের এ টিকা দেওয়া হবে। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছিলেন, শিশুদের টিকা দিতে হবে। সে লক্ষ্যে আগামীকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে আমরা এ টিকা কার্যক্রম শুরু করব। আর এটি হবে আমাদের একটি ‘টেস্ট রান’। 

খুরশীদ আলম বলেন, এবারের টেস্ট রানের জায়গাটা বেছে নেওয়া হয়েছে মানিকগঞ্জকে। এটি আমাদের স্বাস্থ্যমন্ত্রীর এলাকা। সেখান থেকে আমরা এটা শুরু করছি। 

সোহেল হোসেন/আরআই