‘খেলাধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল’ স্লোগান সামনে রেখে মাদকমুক্ত যুবসমাজ গড়ার লক্ষ্যে ভোলায় জেলা পুলিশ ম্যারাথন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকাল সাড়ে ৭টার দিকে সদর উপজেলার ব্যাংকের হাট চত্বর থেকে এই দৌড় শুরু হয়।

পরে ভোলা সরকারি বালক উচ্চবিদ্যালয় মাঠে সভা ও পুরস্কার বিতরণীর মধ্যে দিয়ে এই মিনি ম্যারাথনের সমাপ্তি ঘটে। দৌড় প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশ বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান।

জেলা পুলিশ সুপার সরকার মুহাম্মদ কায়সারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা-২ আসনের এমপি সদস্য আলী আজম মুকুল। বিশেষ অতিথি ছিলেন ভোলা জেলা প্রশাসক মো. তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদের সঞ্চলনায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন আল ফারুক, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম গোলদার, দৌলতখান উপজেলা চেয়ারম্যান মনজুর আলম, ভোলা প্রেসক্লাব সভাপতি হাবিবুর রহমান প্রমুখ।

ভোলা পুলিশের আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় মিনি ম্যারাথন উপলক্ষে জেলার বিভিন্ন বয়সী ১৫০ জন প্রতিযোগী এতে অংশগ্রহণ করেন। প্রতিযোগিতায় বিজয়ী ৫ জনকে সম্মননা উপহার প্রদান করা হয়।

প্রতিযোগিতায় ২৯ মিনিট সময় নিয়ে প্রথম স্থান অধিকার করেন নয়ন, ৩৪ মিনিট সময় নিয়ে দ্বিতীয় হন রাকিব ও ৩৫ মিনিট সময়ে ৩য় স্থান অর্জন করেন তারেক। এ সময় আরও ২৫ জনকে শুভেচ্ছা স্মারক বিশেষ পুরস্কার তুলে দেওয়া হয়।

ডিআইজি এস এম আক্তারুজ্জামান বলেন, উন্নয়ন করতে হলে আমাদের সুস্থতা ও ফিটনেস প্রয়োজন। বর্তমান যুবসমাজ পরিশ্রম না করে ফিটনেসের দিকে না ঝুঁকে মাদকের দিকে ঝুঁকছে। যুবসমাজকে মাদক থেকে বিরত রাখার লক্ষ্যে আমাদের এই আয়োজন।

এমপি আলী আজম মুকুল বলেন, মাদকের ভয়াবহতা থেকে এই ধরনের প্রতিযোগিতা তরুণ সমাজকে খেলাধুলায় উৎসাহিত করবে। এর মাধ্যমে মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী যে জিরো টলারেন্স ঘোষণা করেছেন তা বাস্তবায়ন করতে সবাইকে এগিয়ে আসতে হবে।

ইমতিয়াজুর রহমান/এমএসআর