কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের কমিটি বাতিলের দাবিতে টায়ার জ্বালিয়ে কিশোরগঞ্জ-ভৈরব আঞ্চলিক মহাসড়ক অবরোধ করেছেন নেতাকর্মীরা। শনিবার (১৬ অক্টোবর) বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত উপজেলার পুলেরঘাট বাজারে এ অবরোধ কর্মসূচি পালন করা হয়।

জানা গেছে, অবরোধের কারণে রাস্তার দুই পাশে কয়েকশ গাড়ি আটকা পড়ে। পরে সাড়ে ১২টার দিকে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিলে যান চলাচল স্বাভাবিক হয়। 

হো‌সেনপুর সা‌র্কে‌লের অতি‌রিক্ত পু‌লিশ সুপার সোনাহার আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, যান চলাচল স্বাভাবিক আছে। তবে সড়কের একপাশে এখনও আন্দোলন করছে অবরোধকারীরা।

এর আগে শুক্রবার (১৫ অক্টোবর) সন্ধ্যা ৭টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে পাটুয়াভাঙ্গার দরগা বাজার এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষের ঘটনায় পুলিশসহ উভয় পক্ষের ১৫ জন আহত হয়। পরিস্থিতি সামাল দিতে জেলা থেকে অতিরিক্ত পুলিশ তলব করে পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করেছে।

জানা গেছে, ৯ সেপ্টেম্বর কিশোরগঞ্জ-২ (পাকুন্দিয়া-কটিয়াদী) আসনের সাবেক সংসদ সদস্য মো. সোহরাব উদ্দিনকে আহ্বায়ক করে ৬৭ সদস্য বিশিষ্ট পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির অনুমোদন দেয় জেলা আওয়ামী লীগ। এ আহ্বায়ক কমিটি গঠনকে কেন্দ্র করে কিছু দিন ধরে বর্তমান দলীয় সংসদ সদস্য পুলিশের সাবেক আইজিপি নূর মোহাম্মদ এবং সাবেক এমপি ও পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের নবনিযুক্ত আহ্বায়ক অ্যাডভোকেট সোহরাব উদ্দিনের সমর্থকদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছিল। শনিবার সকালে উপজেলার পাটুয়াভাঙ্গা ইউনিয়নের দরগা বাজারে সাবেক এমপি অ্যাডভোকেট সোহরাব উদ্দিনের বাড়িতে নবগঠিত উপজেলা আহ্বায়ক কমিটির সভা হওয়া কথা ছিল।

এসকে রাসেল/এসপি