নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, জঙ্গিদের কোনো ধর্ম নেই। সেই জঙ্গিরা হিন্দুও হতে পারে বৌদ্ধ খ্রিস্টান কিংবা মুসলমানও হতে পারে। জঙ্গিদের কোনো ধর্ম থাকতে পারে না। কারণ কোনো বিবেকবান মানুষ কোনো মানুষের ওপর হামলা করতে পারে না, কুপিয়ে হত্যা বা আগুন লাগাতে পারে না। 

শনিবার (২৩ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে শান্তি ও সম্প্রীতির মানববন্ধনে তিনি এসব কথা বলেন। 
 
মেয়র আইভী বলেন, নারায়ণগঞ্জের ঐতিহ্য একসঙ্গে বসবাস করার ঐতিহ্য। একসঙ্গে আমরা হাসব খেলব কাঁদব আনন্দ করব। আমরা একে অন্যের ধর্মের প্রতি সহনশীল থাকব এটাই আমাদের দল শিক্ষা দিয়েছে। বঙ্গবন্ধুর আওয়ামী লীগ কখনো সাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী নয়, বঙ্গবন্ধুর আওয়ামী লীগ অসাম্প্রদায়িক চেতনার আওয়ামী লীগ। 

তিনি আরও বলেন, একটি কুচক্রী মহল ইচ্ছাকৃতভাবে হিন্দু-মুসলিমের সম্প্রীতি নষ্ট করে দাঙ্গা বাধাতে কাজটি করেছে। এ দেশের ছোট বাচ্চাটিও বুঝতে পারে এটি কত বড় সাজানো ঘটনা। সরকারকে বেকায়দায় ফেলার জন্য তারা খুবই সস্তা পদ্ধতি বেছে নিয়েছে। এই দুষ্কৃতকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করলে ভবিষ্যতে আর এমন ঘটনা ঘটবে না।

এ সময় নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের নেতা জাহাঙ্গীর আলম, সিটি করপোরেশনের কাউন্সিলর রুহুল আমিন, মিনোয়ারা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন। 

রাজু আহমেদ/আরএআর