র‌্যাব দেখে মোটরসাইকেল ফেলে রেখে নদীতে ঝাঁপ দিয়ে পালানোর সময় দুইজনকে আটক করেছে র‌্যাব। সোমবার (২৫ অক্টোবর) রাতে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১টি মোটরসাইকেল, ৮৮ বোতল ফেনসিডিল, ৩টি মোবাইল ও ৩টি সিমকার্ড উদ্ধার করা হয়।

আটকরা হলেন, কুমিল্লার মেঘনা উপজেলার রাধানগর এলাকার মৃত সিরাজুল ইসলামের ছেলে মো. রিয়াজুল ইসলাম (৪১) ও একই এলাকার বলরামপুরের রুহুল আমীনের ছেলে মো. কাউছার (৩০)।

র‌্যাব-১১ এর এএসপি মো. রিজওয়ান সাঈদ জিকু (মিডিয়া অফিসার) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, সোনারগাঁয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আমাদের চেকপোস্ট দিয়ে মোটরসাইকেল যোগে দু'জন লোক যাচ্ছিলেন। সিগন্যাল দিলে মোটরসাইকেল না থামিয়ে তারা গতি আরও বাড়িয়ে পালিয়ে যেতে থাকে। পরে র‌্যাবের চৌকস দল মোটরসাইকেলটির পিছনে ধাওয়া করে। এক পর্যায়ে ১ জন আসামি তার মোটরসাইকেলটি ফেলে নদীতে ঝাঁপ দেন। র‌্যাবের সদস্যরা তাকে নদী থেকে উদ্ধার করে। অপর জনকে ধরে ফেলে। 

জিজ্ঞাসাবাদে মোটরসাইকেলে মাদক থাকার কথা স্বীকার করে তারা। মোটরসাইকেল তল্লাশি করে সিটের নিচে গোপন কুঠুরি থেকে ৮৮ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। তারা দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে মাদক পরিবহন ও ক্রয়-বিক্রয় করে আসছিল বলে জানা যায়। মাদকের করাল গ্রাস থেকে যুব সমাজ তথা দেশকে বাঁচাতে র‌্যাব-১১’র অভিযান অব্যাহত থাকবে। আটকদের বিরুদ্ধে সোনারগাঁ থানায় মামলা দায়ের করা হয়েছে।

শেখ ফরিদ/আরআই