দিনাজপুরের পার্বতীপুর মডেল থানা হাজতের জানালার গ্রিল কেটে মোকারুল ইসলাম (৩২) নামে এক ওয়ারেন্ট ভুক্ত আসামি পালিয়েছে। মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে ঘটনাটি ঘটে। 

থানা থেকে আসামি পালনোর ঘটনাটি জানাজানি হলে দিনাজপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মমিনুল করিম ও অতিরিক্ত পুলিশ সুপার (ফুলবাড়ী সার্কেল) আসাদুজ্জামান থানার ঘটনাস্থল পরিদর্শন করেন।

পার্বতীপুর উপজেলার বড়পুকুরিয়া কয়লা খনি পুলিশ তদন্ত কেন্দ্র সূত্রে জানা যায়, ওয়ারেন্ট ভূক্ত আসামি মোকারুল ইসলামকে (৩২) রাত ১২টার দিকে উপজেলার হাবড়া ইউনিয়নের ভবানীপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়। পরে রাতেই তাকে পার্বতীপুর মডেল থানায় হস্তান্তর করা হয়। মঙ্গলবার সকালে পুলিশের চোখ ফাঁকি দিয়ে হাজতের জানালার তিনটি গ্রীল কেটে কৌশলে পালিয়ে যায় সে। 

এ ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে ডিউটি অফিসার কেবিএম শাহারিয়ার ও পুলিশ কনেস্টবল সাবিনা ইয়াছমিনকে তাৎক্ষণিক দিনাজপুর পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে।

পার্বতীপুর মডেল থানার অফিসার ইনর্চাজ (ওসি) মো. ইমাম জাফর জানান, থানা হাজতেই ছিল আসামি। পুলিশের অগোচরে হাজত খানার পাশের দরজার তালা ভেঙে স্টোর রুমে প্রবেশ করে। পরে স্টোর রুমের জানালার গ্রিল কেটে পালিয়ে যায়। তাকে গ্রেফতারে অভিযান চলছে।  

আরআই