টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার আটিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুতে চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত করা হয়েছে। মৃত আটিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত থাকলেও এবার মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন।

মঙ্গলবার (২৬ অক্টোবর) রাতে উপজেলার আটিয়া ও এলাসিন ইউনিয়ন পরিষদ নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা আতিয়ার রহমান বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

জানা গেছে, আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে উপজেলার আটিয়া ইউনিয়নে নির্বাচনের ঘোষণা দেওয়া হয়। তবে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী বাবুল উজ্জামান মোল্লা (৪১) গত সোমবার (২৫ অক্টোবর) রাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ কারণে চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত ঘোষণা করে নির্বাচন কমিশন।

রিটার্নিং কর্মকর্তা আতিয়ার রহমান বলেন, আটিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে বাবুল উজ্জামান মোল্লা স্বতন্ত্র প্রার্থী ছিলেন। হঠাৎ তার মৃত্যু হওয়ায় চেয়ারম্যান পদে নির্বাচন বাতিল করা হয়েছে। এ সংক্রান্ত একটি চিঠি নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত থাকবে। তবে সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে কিনা সেটা কমিশন সিদ্ধান্ত নেবে।

এ বিষয়ে জেলা নির্বাচন অফিসার এএইচএম কামরুল হাসান বলেন, প্রার্থীর মৃত্যুতে ওই ইউনিয়নের চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত করা হয়েছে। 

অভিজিৎ ঘোষ/আরআই