গাইবান্ধায় তৌহিদ মিয়া (২৫) নামে মানসিক ভারসাম্যহীন এক যুবককে চিকিৎসার জন্য পাবনা মানসিক হাসপাতালে পাঠিয়েছেন পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ তৌহিদুল ইসলাম। মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকেলে পুলিশ সুপারের সার্বিক সহযোগিতায় সাদুল্লাপুর থানা চত্বর থেকে আনুষ্ঠানিকভাবে তাকে পাবনা পাঠানো হয়।

তৌহিদ সাদুল্লাপুর উপজেলার জামালপুর ইউনিয়নের রফিকুল ইসলামের ছেলে।

স্থানীয়রা জানান, তৌহিদ মিয়া দীর্ঘ পাঁচ বছর ধরে মানসিক ভারসাম্যহীন। তিনি বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ান। ইতোমধ্যে দুই বার হারিয়েও যান তিনি। পরে তাকে খুঁজে বের করা হয়। পরিবার অসচ্ছল হওয়ায় তৌহিদুলের চিকিৎসা করা সম্ভব হয়নি। বিষয়টি পুলিশ সুপার তৌহিদুল ইসলামের নজরে আসে। তিনি তৌহিদের পরিবারের সঙ্গে কথা বলে সুচিকিৎসার জন্য তাকে পাবনার হেমায়েতপুর মানসিক হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। 

তৌহিদকে পাবনায় পাঠানোর সময় সাদুল্লাপুর থানার ওসি প্রদীপ কুমার রায়, টিআই (অ্যাডমিন) নুর আলম সিদ্দিক, প্রভাষক আব্দুল জলিল সরকার, সাদুল্লাপুর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান সোহেল, সাধারণ সম্পাদক জিল্লুর রহমান পলাশ প্রমুখ উপস্থিত ছিলেন। 

এর আগেও সেলিম নামে শিকলে বাঁধা এক মানসিক প্রতিবন্ধীকে চিকিৎসার জন্য পাবনা মানসিক হাসপাতালে পাঠিয়েছিলেন পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম। সেখানে চার মাস চিকিৎসাধীন থাকার পর স্বাভাবিক জীবনে ফিরে আসেন সেলিম। তিনি যাতে ভালোভাবে জীবিকা নির্বাহ করতে পারেন সেজন্য তাকে মালামালসহ একটি মুদির দোকান ও নগদ অর্থ প্রদান করেন পুলিশ সুপার।

রিপন আকন্দ/আরএআর