আহসান কবির (বাঁ দিকে) ও নুর মোহাম্মদ মন্ডল

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলায় দুইজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এরমধ্যে এক জন আওয়ামী লীগ মনোনীত দলীয় চেয়ারম্যান ও অন্যজন সাধারণ সদস্য পদে নির্বাচিত হন। মঙ্গলবার (২৬ অক্টোবর) প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে দুইজনকে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত দুইজন হলেন রুকিন্দীপুর ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগের দলীয় চেয়ারম্যান প্রার্থী আহসান কবির ও তিলকপুর ইউনিয়নের চার নম্বর ওর্য়াডের সাধারণ সদস্য নুর মোহাম্মদ মন্ডল।

আহসান কবির রুকিন্দীপুর ইউনিয়নে গতবারও বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। নুর মোহাম্মদ মন্ডল এবার পঞ্চমবারের মতো ইউপি সদস্য হলেন। এর আগে তিনি চারবার ভোটে ইউপি সদস্য নির্বাচিত হয়েছিলেন।

রুকিন্দীপুর ইউপির রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা কৃষি অফিসার শহীদুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, রুকিন্দীপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে একজন দলীয় ও দুই স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। যাচাইয়ের শেষ দিনে প্রস্তাবক ও সমর্থনকারীর স্বাক্ষর জাল করায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নুরে আলম ইদ্রীসের মনোনয়নপত্র বাতিল করা হয়।

আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী আহসান কবির ও স্বতন্ত্র প্রার্থী আছিয়া খানমের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। আছিয়া খানম তার প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। তাই মঙ্গলবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে আহসান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

তিলকপুর ইউপি’র রিটার্নিং ও উপজেলা নির্বাচন কর্মকর্তা সুদীপ কুমার রায় বলেন, তিলকপুর ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদে নুর মোহাম্মদ মন্ডল ও আব্দুর রাজ্জাক বাচ্চু মনোনয়নপত্র দাখিল করেছিলেন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে আব্দুর রাজ্জাক বাচ্চু তার প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। এজন্য নুর মোহাম্মদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় সদস্য নির্বাচিত হয়েছেন।

চম্পক কুমার/এমএসআর