নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান বলেছেন, সামনেই এসএসসি পরীক্ষা। আপনারা যারা নির্বাচন করছেন, তারা একটা বিষয় খেয়াল রাখবেন। আপনার মাইকিং, মিছিল-মিটিংয়ের কারণে শিক্ষার্থীদের যেন কোনো প্রকার সমস্যা না হয়। আপনারা একটু মিছিল-মিটিংয়ের সময়গুলো সমন্বয় করে নেবেন। 

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুপুরে উপজেলার নবীগঞ্জ গালর্স স্কুলে নবনির্মিত মিসেস নাসরিন ওসমান ভবনের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। 

এ সময় বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ রশিদকে উদ্দেশ করে সেলিম ওসমান বলেন, এই স্কুলে ১২শর বেশি শিক্ষার্থী রয়েছে। ভবিষ্যতে এদের মধ্য থেকে তৈরি হবে উজ্জল নক্ষত্র। কাউকে চেয়ারম্যান বানালে নির্দিষ্ট সময় শেষে সে চলে যাবে। কিন্তু এই স্কুলটি সারাজীবন থাকবে। অথচ রশিদ ভাই এখানে আসলেন না। উনি গেছেন কলাগাছিয়ায়। রশিদ ভাই আপনি নিজেও আলোচনায় বসে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এখন আপনি যাচ্ছেন নির্বাচন করাতে।

 তিনি আরও বলেন, আমি কোনো দল দেখিনি, মার্কা দেখিনি। আমার সঙ্গে নৌকা-লাঙ্গলের সবাই আছে। কলাগাছিয়ায় আমি একজন লোকের কথা বলছি, সে হচ্ছে দেলোয়ার হোসেন, যার মার্কা লাঙ্গল। আমি কলাগাছিয়ার ভবিষ্যৎ উন্নয়ন কাজগুলো দেলোয়ারের মাধ্যমেই করতে চাই। আপনারা দেলোয়ারকে বিজয়ী করবেন। কোনো লুটেরাকে বিজয়ী করবেন না। যে কিনা শ্রমিক নেতা, তিতাস গ্যাসের নেতা। বন্দরে প্রতিটি ঘরে ঘরে অবৈধ গ্যাস লাইন দিয়ে বন্দরের ১২টা বাজিয়ে ফেলছে। হারাম কামাই বেরামে খরচ হয়। উনি নির্বাচন করে সেই হারামের টাকা খরচ করছেন। কিন্তু আল্লাহর রহমতে দেলোয়ার হোসেনের কোনো টাকা খরচ করতে হবে না।  

শিক্ষার্থীদের কাছে ক্ষমা প্রার্থনা করে সেলিম ওসমান বলেন, আমি তোমাদের সবার কাছে ক্ষমাপ্রার্থী। স্কুল উদ্বোধনের অনুষ্ঠানে এসে রাজনৈতিক বক্তব্য দিচ্ছি, নির্বাচনের কথা বলছি। কিন্তু তোমরাই দেশের ভবষ্যিৎ প্রজন্ম। তোমাদেরকেও জানতে হবে কোন ব্যক্তিটা ভালো আর কোন ব্যক্তিটা মন্দ, কে কেমন মানুষ। 

এ সময় তিনি শিক্ষার্থীদের মধ্য থেকে কয়েকজনকে মঞ্চে তুলে এনে তাদের কাছ থেকে স্কুলটির জন্য আর কী উন্নয়ন প্রয়োজন তা জানতে চান। পরে শিক্ষার্থীরা তাদের স্কুলের মধ্যে একটি শহীদ মিনার, একটি মানসম্পন্ন লাইব্রেরি, একটি সায়েন্সল্যাব ও একটি আধুনিক কম্পিউটার ল্যাব নির্মাণ করে দেওয়ার দাবি জানায়। 

স্কুল পরিচালনা কমিটির সভাপতি আতাউর রহমান মুকুলের সভাপতিত্বে ও স্কুলের প্রধান শিক্ষিকা সায়মা খাতুনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম কুদরত-এ-খোদা ও নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি খালেদ হায়দার খান কাজল।

সেলিম ওসমান ও তার পরিবারের নিজস্ব তহবিল থেকে ৫ কোটি টাকা ব্যয়ে স্কুলের এই নতুন ভবন, আসবাবপত্র ও ভবনের জন্য জমি ক্রয় করা হয়েছে। ভবনটিতে শিক্ষার্থীদের জন্য ১৮টি শ্রেণিকক্ষসহ আধুনিক সব সুযোগ-সুবিধার ব্যবস্থা রয়েছে। 
 
রাজু আহমেদ/আরএআর