লক্ষ্মীপুরের কমলনগরে গৃহবধূকে যৌন হয়রানির অভিযোগে গ্রেফতার আওয়ামী লীগ নেতা মো. লিটনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। শনিবার (৩০ অক্টোবর) দুপুরে উপজেলার চরফলকন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল হাসেম ও সাধারণ সম্পাদক নোমান হোসেন সিরাজ স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে তাকে বহিষ্কার করা হয়।

লিটন চরফলকন ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন।

পুলিশ সূত্রে জানা যায়, ভুক্তভোগী গৃহবধূর স্বামী ইউরোপে যাওয়ার চেষ্টায় ঋণের জন্য কমলনগর ইসলামী ব্যাংক শাখায় যায়। ব্যাংকেই লিটনের সঙ্গে গৃহবধূর দেখা হয়। তখন লিটন তার পরিচয় দিয়ে ৬ লাখ টাকা ঋণ নিয়ে দেওয়ার আশ্বাস দেয়। বিনিময়ে তিনি (গৃহবধূ) যেন তাকে খুশি করে দেওয়ার প্রস্তাব দেয়। 

ব্যাংকের লক্ষ্মীপুর শাখায় কাগজপত্র জমা দেওয়ার জন্য বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকালে লিটন তাকে নিতে আসে। এ সময় তাকে যৌন হয়রানি করা হয়। বিষয়টি টের পেয়ে গৃহবধূর স্বামী লিটনকে ঘরে আটকে রেখে ৯৯৯ এ কল দেয়। কল পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাকে আটক করে থানায় নিয়ে আসে। ওই রাতেই গৃহবধূ বাদী হয়ে লিটনের বিরুদ্ধে যৌন হয়রানির মামলা দায়ের করেন।

চরফলকন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান হোসেন সিরাজ বলেন, লিটনের স্বভাব খারাপ। বয়সও কম। দলে দায়িত্ব পাওয়ার পর ক্ষমতার অপব্যবহার শুরু করে। যৌন হয়রানি মামলায় তাকে গ্রেফতার করেছে পুলিশ। দলীয় গঠনতন্ত্র অনুযায়ী তাকে বহিষ্কার করা হয়েছে।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, স্থানীয়রা লিটনকে আটক করে পুলিশে সৌপর্দ করে। মামলা হলে গ্রেফতার দেখিয়ে শুক্রবার দুপুরে লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

হাসান মাহমুদ শাকিল/এসপি