নির্বাচনী পথসভায় বক্তব্য দিচ্ছেন ‘বিদ্রোহী’ চেয়ারম্যান প্রার্থী আশরাফ উদ্দিন রাজন রাজু

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরকাদিরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ‘বিদ্রোহী’ চেয়ারম্যান প্রার্থী আশরাফ উদ্দিন রাজন রাজু আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মনোনয়ন বাণিজ্যের অভিযোগ তুলেছেন। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম নুরুল আমিন রাজু মনোনয়ন দেওয়ার কথা বলে তার কাছ থেকে টাকা নিয়েছেন বলে আশরাফ উদ্দিন রাজন রাজু জানান।

সোমবার (০১ নভেম্বর) সন্ধ্যায় উপজেলার ফজুমিয়ারহাট উচ্চবিদ্যালয় মাঠে নির্বাচনী পথসভায় বক্তব্যের মাধ্যমে তিনি সেই টাকা ফেরত চেয়েছেন। তার বক্তব্যের একটি ভিডিও রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

নুরুল আমিনই তাকে ‘বিদ্রোহী’ প্রার্থী করে মাঠে নামিয়েছেন বলে আশরাফ উদ্দিন রাজন রাজু জোরালো বক্তব্য রাখেন। আশরাফ আশরাফ উদ্দিন রাজন রাজু উপজেলা আওয়ামী লীগের সদস্য ও ‘বিদ্রোহী’ চেয়ারম্যান প্রার্থী। 

‘বিদ্রোহী’ চেয়ারম্যান প্রার্থী আশরাফ উদ্দিন রাজন রাজু পথসভার বক্তব্যে বলেন, যে সব আওয়ামী লীগ নেতারা নৌকার মনোনয়ন দেবেন বলে টাকা হাতিয়ে নিয়েছেন, কিন্তু নৌকা দেন নাই। টাকাও ফেরত দিচ্ছেন না। আমি সেই টাকা ফেরত চাই। নুরুল আমিন রাজুর কাছে টাকা ফেরত চাইলে তিনি আমাকে ‘বিদ্রোহী’ প্রার্থী করে ভোটের মাঠে নামান। ৫ লাখ টাকা দেওয়ার আশ্বাসও দেন।

কিন্তু আমি তার টাকা চাই না। দলীয় মনোনয়ন দেবেন বলে যে টাকা নিয়েছেন, আপনি আমার সেই টাকা আগে ফেরত দিন। এখন টাকা চাওয়ায় তিনি আমাকে চাঁদাবাজি মামলার হুমকি দিচ্ছেন। দলীয় মনোনয়ন দেওয়ার কথা বলে আওয়ামী লীগ নেতা ইব্রাহিম বাবুল মোল্লার কাছ থেকেও ৩৫ লাখ টাকা নেওয়া হয়েছে বলে জানান তিনি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে উদ্দেশ্য করে আশরাফ উদ্দিন রাজন আরও বলেন, কমলনগরের আওয়ামী লীগকে আপনি ধ্বংস করে দিয়েছেন। বাংলাদেশ আওয়ামী লীগ যদি সত্য হয়ে থাকে, তাহলে মনোনয়ন বাণিজ্যের কারণে আপনাকে দল থেকে বহিষ্কার করতে হবে।

ওইপথ সভায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডালিম কুমার দাসসহ অন্যরা বক্তব্য রাখেন। এ সময় বক্তারা প্রশাসনের কাছে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের দাবি জানান। মনোনয়নের জন্য কত টাকা দিয়েছেন জানতে রাত ১০টার দিকে আশরাফ উদ্দিন রাজন রাজুকে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

অভিযোগের ব্যাপারে বক্তব্য জানতে রাত সাড়ে ১১টার দিকে কমলনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম নুরুল আমিন রাজুর মোবাইল ফোনে কল করলেও তিনি রিসিভ করেননি।

হাসান মাহমুদ শাকিল/এমএসআর