বড় ভাই ওয়াজেদ আলী (বাঁয়ে) ও ছোট ভাই মিলন হোসেন মন্ডল

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়পুরহাটের কালাই উপজেলার উদয়পুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ওয়াজেদ আলীর প্রতিদ্বন্দ্বিতা করছেন ছোট ভাই ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মিলন হোসেন মন্ডল। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন। 

মঙ্গলবার (০২ নভেম্বর) মনোনয়ন দাখিল করার শেষ দিনে দুই ভাই আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ওয়াজেদ আলী ও মিলন হোসেন মনোনয়ন দাখিল করেন। দুই ভাইয়ের মনোনয়ন দাখিল করার বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন কালাই উপজেলা রিটানিং কর্মকতা ও নির্বাচন কর্মকর্তা মো. আবুল কালাম।

কালাই উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, তফসিল অনুযায়ী সোমবার ছিল মনোনয়ন দাখিল করার শেষ দিন। এই দিনে উপজেলার পাঁচ ইউনিয়নের ১৩ জন চেয়ারম্যান প্রার্থী তাদের মনোনয়ন দাখিল করেছেন। এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত পাঁচজন, জাসদের একজন ও সাতজন স্বতন্ত্র প্রার্থী রয়েছে। সংরক্ষিত নারী সদস্য পদে মনোনয়ন দাখিল করেছেন ৫২ জন ও সাধারণ সদস্য পদে ১৮২ জন। 

চেয়ারম্যান পদে মাত্রাই ইউনিয়ন পরিষদে মনোনয়ন দাখিল করেছেন আওয়ামী লীগ মনোনীত একজন প্রার্থী ও দুইজন স্বতন্ত্র প্রার্থী। এই ইউনিয়নের ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৩৭ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১০ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। 

পুনট ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে একজন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। তিনি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. কুদ্দুস ফকির। এই ইউনিয়নের ৯টি ওয়ার্ডের সাধারণ সদস্য পদে ২৭ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে পাঁচজন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

উদয়পুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ওয়াজেদ আলী, স্বতন্ত্র প্রার্থী তার ছোট ভাই মিলন হোসেন ও আরও একজন স্বতন্ত্র প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। এই ইউনিয়নের ৯টি ওয়ার্ডের সাধারণ সদস্য পদে ৪৬ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৬ জন তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। 

জিন্দারপুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের একজন ও স্বতন্ত্র একজন প্রার্থী তাদের মনোনয়ন দাখিল করেছেন। ৯টি ওয়ার্ডের সাধারণ সদস্য পদে ৪৪ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

আহম্মোদাবাদ ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত একজন ও স্বতন্ত্র তিনজন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। এই ইউনিয়নের ৯টি ওয়ার্ডের সাধারণ সদস্য পদে ২৮ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে আটজন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

কালাই উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবুল কালাম ঢাকা পোস্টকে বলেন, আজ মনোনয়ন দাখিল করার শেষ দিনে পাঁচ ইউনিয়নে ১৩ জন চেয়ারম্যান প্রার্থী, সাধারণ সদস্য পদে ১৮২ জন ও সংরক্ষিত নারী পদে ৫২ প্রার্থী তাদের মনোনয়ন দাখিল করেছেন। এর মধ্যে উদয়পুর ইউনিয়নে চেয়ারম্যান পদে বড় ভাই ওয়াজেদ আলী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও তার ছোট ভাই মিলন হোসেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন। তফসিল অনুযায়ী আগামী ৪ নভেম্বর বাছাই, ১১ নভেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এবং ২৮ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

চম্পক কুমার/এসপি