যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মোমেনা বেগম

নড়াইলে হালিমা বেগম নামের এক নারীকে হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ড ও দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (৩ নভেম্বর) দুপুরে নড়াইল জেলা ও দায়রা জজ মুন্সী মো. মশিয়ার রহমান এ দণ্ডাদেশ প্রদান করেন।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী এমদাদুল ইসলাম ইমদাদ।

আসামিদের মধ্যে নড়াইল পৌরসভা এলাকার ভওয়াখালী এলাকার সলেমান সরদারের ছেলে মো. সেলিম সরদারকে মৃত্যুদণ্ড এবং স্ত্রী মোমেনা বেগম একই এলাকার কবির খানের ছেলে সাজ্জাদ হোসেন খানকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এ ছাড়া ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

আসামিদের মধ্যে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মোমেনা বেগম আটক রয়েছেন। অপর দুই আসামি মৃত্যুদণ্ডপ্রাপ্ত সেলিম সরদার ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত সাজ্জাদ হোসেন খান পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, অভিযুক্ত সেলিম সরদার ব্রাক ম্যানেজারের টাকা ছিনতাই করেন। এ ঘটনা ভুক্তভোগী হালিমা বেগম দেখে লোকজনকে বলে দেন। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে ২০১৪ সালে ১৭ মে সেলিম সরদার অপর দুই আসামি সাজ্জাদ হোসেন খান ও মোমেনা বেগমের সহযোগিতায় হালিমা বেগমকে কোদাল দিয়ে কুপিয়ে হত্যা করেন। ঘটনার রাতে নড়াইল সদর থানায় মামলা করা হয়।

মামলার সাক্ষীদের গ্রহণ শেষে অভিযুক্ত আসামিদের বিরুদ্ধে অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় সেলিম সরদারকে মৃত্যুদণ্ড এবং অপর দুই আসামি সাজ্জাদ হোসেন খান ও মোমেনা বেগমকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান করা হয়। বিজ্ঞ বিচারক আরো আদেশ দেন, পলাতক আসামী গ্রেপ্তারের পর মৃত্যুদন্ড ও সাজা কার্যকর করা হবে।

মোহাম্মদ মিলন/এনএ