রাজশাহী থেকে চিলাহাটীগামী আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন জয়পুরহাটের আক্কেলপুর রেল স্টেশনে পৌঁছার পর ইঞ্জিন বিকল হয়ে যায়। পরে সাড়ে ৩ ঘণ্টা বিলম্বের পর পার্বতীপুর থেকে আরেকটি ইঞ্জিন আক্কেলপুরে এসে ট্রেনটি চিলাহাটীর উদ্দেশ্যে যাত্রা করে।

এ সময়ে ট্রেনের ভোগান্তিতে পড়েন যাত্রীরা। বুধবার (৩ নভেম্বর) বিকেল ৫টা ৫০ মিনিট থেকে রাত ৯টা ২০ মিনিট পর্যন্ত ট্রেনটি আক্কেলপুর স্টেশনে যাত্রাবিরতি করে।

পার্বতীপুরগামী ট্রেনযাত্রী অলক কুমার বলেন, ইঞ্জিন বিকল হওয়ার সময় ট্রেনে বসে থাকতে বিরক্ত লাগছে। সান্তাহার জংশন কাছেই রয়েছে। সেখানে যদি ইঞ্জিন থাকত তাহলে এত সময় লাগত না। সান্তাহার রেলওয়ে জংশনে বিকল্প ইঞ্জিন রাখার দাবি জানান তিনি।   
 
ট্রেনচালক ছামছুল ইসলাম বলেন, ইঞ্জিনের মবিল বক্স ভেঙে মবিল পড়ছিল। এ কারণে শত চেষ্টার পরও ইঞ্জিন চালু করা যায়নি। বিকল্প ইঞ্জিন আসার পর আবারও গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাত্রা শুরু করা হয়।

আক্কেলপুর স্টেশনমাস্টার তোফাজ্জল হোসেন বলেন, আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি বিকেল ৫টা ৫০ মিনিটে স্টেশনে এসে যাত্রাবিরতি করে। এরপর ট্রেনের ইঞ্জিন আর চালু হয়নি। ট্রেনের ইঞ্জিন বিকলের কথা নিয়ন্ত্রণ কক্ষে জানানোর পর পার্বতীপুর থেকে বিকল্প একটি ইঞ্জিন এসে রাত ৯টা ২০ মিনিটে আক্কেলপুর রেল স্টেশন ছেড়ে গন্তব্যের উদ্দেশে চলে যায়।

চম্পক কুমার/এমএসআর