সাতক্ষীরায় অভ্যন্তরীণসহ দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। বন্ধ রয়েছে ট্রাক ও কাভার্ড ভ্যানও।

সাতক্ষীরার খুলনা রোড মোড় থেকে খুলনাগামী যাত্রীরা জানান, হঠাৎ শুক্রবার (০৫ নভেম্বর) সকাল থেকে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। খুলনায় যাব কিন্তু কোনো উপায় পাচ্ছি না। সড়কে শুধু ইজিবাইক চলছে। ইজিবাইকে করে খুলনাতে পৌঁছানো অসম্ভব।

সাতক্ষীরা সদর হাসপাতালের সামনে থেকে খুলনাগামী যাত্রী বাকিবুল হাসান বলেন, জিনিসপত্রের দাম বাড়ছে। সেইসঙ্গে তেলের দামও বাড়িয়ে দিলো সরকার। পরিবহন মালিকরা ভাড়া বাড়ানোর জন্য গাড়ি বন্ধ করে দিয়েছে। এখন সব ভোগান্তি সাধারণ মানুষের। আমাদের ইজিবাইকই একমাত্র ভরসা। 

পরিবহন শ্রমিকরা বলছেন, ডিজেলের দাম বাড়ানো হলেও সরকার পরিবহনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত না নেওয়ায় মালিক পক্ষ গাড়ি বন্ধ রেখেছেন। সঠিক সুরহা হওয়ার পর গাড়ি চলাচল শুরু হবে।

ঈগল পরিবহনের সাতক্ষীরা কাউন্টারের ম্যানেজার মঞ্জুরুল ইসলাম জানান, ডিজেলের দামের পাশাপাশি ভাড়া না বাড়ানোয় তারা পরিবহন চলাচল বন্ধ রেখেছেন। পরিবহন মালিক সমিতির পরবর্তী সিদ্ধান্ত না পাওয়া পর্যন্ত তারা পরিবহন বন্ধ রাখবেন।

সাতক্ষীরা বাস মালিক সমিতির আহ্বায়ক আবু আহম্মেদ জানান, মালিক ও শ্রমিকরা মিলে বাস চলাচল বন্ধ রেখেছে। তেলের দাম বেড়েছে ভাড়াও বাড়বে। সেটি যতক্ষণ পর্যন্ত নির্ধারণ না হবে ততক্ষণ কোনো মালিক ও শ্রমিক বাস চালাবে না।

আকরামুল ইসলাম/এসপি