আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে কেউ সুষ্ঠু পরিবেশ বিঘ্নিত করার চেষ্টা করলে তাদেরকে কঠোর হাতে দমন করা হবে বলে হুশিয়ারি দিয়েছেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম। শুক্রবার (৫ নভেম্বর) সকাল ১১টার দিকে নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রার্থীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 

তিনি বলেন, আপনাদের কাছে আমার অনুরোধ আপনারা আমাকে সহযোগিতা করেন। আপনারা যদি সহযোগিতা না করেন তা হলে কিন্তু আমি কাউকে কোনো অবস্থাতেই ছাড় দেব না। আমি দীর্ঘশ্বাস নিতে চাই না।

ইসি রফিকুল ইসলাম আরও বলেন, কোনো প্রার্থী অথবা নির্বাচন কমিশনের কেউ আইন ভঙ্গ করলে ছাড় দেওয়া হবে না। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দেশে নির্বাচনী সহিংসতায় এ পর্যন্ত চারটি মায়ের বুক খালি হয়েছে। আর কোনো মায়ের বুক খালি হোক নির্বাচন কমিশন তা আশা করে না। তাই সুষ্ঠু নির্বাচনের জন্য যা যা প্রয়োজন তা করা হবে। 

তিনি জানান, নারায়ণগঞ্জের ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে পর্যাপ্ত পরিমাণ পুলিশ, বিজিবি ও র‍্যাব মোতায়েন থাকবে। পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটগণও দায়িত্ব পালন করবেন। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নির্বাচন কমিশনার সকল প্রার্থীদের কাছে সহযোগিতা কামনা করেন।

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (এইএনও) আরিফা জহুরার সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- নারায়ণগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) মোস্তাইন বিল্লাহ, ঢাকা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মাহফুজা আক্তার, জেলা পুলিশ সুপার (এসপি) মো. জায়েদুল আলম ও জেলা নির্বাচন অফিসার মো. মতিয়ুর রহমান। 

এ ছাড়া অধিকাংশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্য পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরাসহ স্বতন্ত্র প্রার্থীরাও মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

রাজু আহমেদ/আরআই