পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইএনও) সোহাগ চন্দ্র সাহা ও  তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ছায়েম মিয়ার অফিশিয়াল ফোন নম্বর ক্লোন করে চাঁদা দাবির অভিযোগ উঠেছে। এ ঘটনায় প্রার্থী ও সাধারণ মানুষকে টাকা লেনদেন না করতে আহ্বান জানিয়েছে প্রশাসন।

উপজেলা পরিষদ সূত্রে জানা যায়, উপজেলা প্রশাসন ও মডেল থানার অফিশিয়াল নম্বর ক্লোন করে টাকা চাঁদা দাবির বিষয়টি প্রশাসনের নজরে আসলে সবাইকে সচেতন করতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট করা হয়। মূলত একটি প্রতারক চক্র নির্বাচনকে কেন্দ্র করে এই প্রতারণা শুরু করেছে।

আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনকে কেন্দ্র করে উপজেলার ভজনপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মকসেদ আলী, বুড়াবুড়ি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও স্বতন্ত্র প্রার্থী তারেক হোসেন, দেবনগর ইউনিয়নের আওয়ামী লীগের দলীয় চেয়ারম্যান প্রার্থী আবুল কালাম আজাদ ডাবলু ও সাবেক চেয়ারম্যান ও স্বতন্ত্র প্রার্থী তরিকুল ইসলাম, বর্তমান চেয়ারম্যান ও স্বতন্ত্র প্রার্থী মহসিনুল হক মহসিনকে ফোন দিয়ে টাকা দাবি করা হয়। পরে তারা বিষয়টি প্রশাসনকে অবহিত করেন। 

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই প্রতারক চক্রের লোক নিজেকে থানার ওসি পরিচয় দিয়ে ইউপি নির্বাচনে একজন করে ম্যাজিস্ট্রেট দেওয়ার কথা বলে মোটা অঙ্কের টাকা দাবি করেন। পরে প্রার্থীরা বিষয়টি তেঁতুলিয়া মডেল থানা ও উপজেলা প্রশাসনকে অবহিত করেন। বিষয়টি মিথ্যা বলে প্রার্থীদের জানানো হয় এবং নির্বাচনে প্রার্থীদের টাকা লেনদেন না করতে সচেতন করা হয়। এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা বলেন, এ ঘটনার পর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সবাইকে সচেতন থাকার পরামর্শ দেওয়া হয়েছে। শুধু আমার ও থানার ওসির ফোন নম্বর ক্লোন করা হয়নি। বরং ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিভিন্ন পর্যায়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, এসিল্যান্ড, রিটার্নিং কর্মকর্তা এবং প্রিসাইডিং অফিসারদের ফোন নম্বর ক্লোন করে অর্থ দাবি করা হচ্ছে।  তাই কোনো ধরনের আর্থিক লেনদেন না করার জন্য এবং সতর্ক থাকার জন্য ফেসবুকে পোস্টসহ সবাইকে জানানো হয়েছে। আশা করি সবাই এ বিষয়ে সচেতন থাকবে।

রনি মিয়াজী/এসপি