আশরাফ উদ্দিন ভূঁইয়া

কিশোরগঞ্জের তাড়াইলে উপজেলার দিগদাইড় ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান গোলাপ হোসেন ভূঁইয়ার নৌকাকে ডুবিয়ে তার ছোট ভাই আশরাফ উদ্দিন ভূঁইয়া (আসাদ) লাঙ্গল প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাতে তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয় বলে জানান কিশোরগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আশ্রাফুল আলম। গতকাল দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে কিশোরগঞ্জের তিনটি উপজেলার ২৯ ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে এ ভোট শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। দুই ভাইয়ের ভোটযুদ্ধ নিয়ে এলাকাবাসীর মাঝে ব্যাপক কৌতূহল সৃষ্টি হয়েছিল। পাড়া-মহল্লার চায়ের আড্ডায় ছিল শুধু দুই ভাইয়ের চেয়ারম্যান নির্বাচন নিয়ে ছিল নানা কথা।

এলাকাবাসী জানায়, দুই ভাইয়ের মধ্যে চেয়ারম্যান হওয়ার লড়াই শুরু থেকেই ছিল বেশ উত্তেজনা। নির্বাচনে দুই ভাই কেউই কাউকে ছাড় দেয়নি। ইউনিয়নবাসীও তাদের লড়াই উপভোগ করছে। সেই জন্য সাধারণ ভোটারদের বাড়তি নজর ছিল দিগদাইড় ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে। তবে একই পরিবার থেকে দুই ভাই প্রতিদ্বন্দ্বিতা করায় বিপাকে পড়েছিলেন পরিবারের লোকজন, আত্মীয়-স্বজনসহ পাড়া-প্রতিবেশীরা।

জাতীয় পার্টি মনোনীত চেয়ারম্যান প্রার্থী আশরাফ উদ্দীন ভূঁইয়া (আসাদ) বলেন, দিগদাইড় ইউনিয়নের সর্বস্তরের জনগণের ভোটে আমি লাঙ্গল প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছি। ইউনিয়নবাসী বিপুল ভোটে আমাকে নির্বাচিত করায় তাদের আমি জাতীয় পার্টির পক্ষ থেকে ধন্যবাদ জানাই।

তাড়াইল উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে তাড়াইল উপজেলার সাতটি ইউনিয়ন পরিষদে ব্যালটের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হয়। উপজেলার সাত ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৪ জন ও সাধারণ সদস্য পদে ২২৮ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৮৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া উপজেলার ৭ ইউনিয়নে ৩টি নৌকা, ৩টিতে লাঙ্গল ও একটি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন। আওয়ামী লীগের (নৌকা) প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছেন রাউতি ইউনিয়নে ইকবাল হোসেন তারেক, ধলা ইউনিয়নে আফরোজ আলম ঝিনুক, দামিহা ইউনিয়নে একে মাইনুজ্জামান নবাব বিজয়ী হয়েছেন।

জাতীয় পার্টির (লাঙ্গল) প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছেন জাওয়ার ইউনিয়নে মো. ইমদাদুল হক রতন, দিগদাইড় ইউনিয়নে মো. আশরাফ উদ্দিন ভুঞা (আসাদ), তাড়াইল-সাচাইল ইউনিয়নে সাঈম-দাদ খান নওশাদ। এছাড়া উপজেলার তালজাঙ্গা ইউনিয়ন স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন আবু জাহেদ ভূঞা।

এসকে রাসেল/এমএসআর