নিখোঁজ শিক্ষার্থীর মরদেহ দেখতে ভিড় জমান প্রতিবেশীরা

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় মুক্তিপণের টাকা না পেয়ে স্কুলশিক্ষার্থী তানভীর হোসেনকে হত্যা করেছেন প্রতিবেশী তিন যুবক। এ ঘটনায় জড়িত তিন যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। 

গ্রেপ্তারকৃতদের দেখানো স্থান থেকে স্কুলশিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম।

নিহত তানভীর হোসেন শায়েস্তাগঞ্জ উপজেলার পশ্চিম নছরতপুর গ্রামের ফারুক মিয়ার ছেলে ও হবিগঞ্জ টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের ১০ শ্রেণির শিক্ষার্থী ছিলে। গ্রেপ্তারকৃতরা হলেন নিহত তানভীরের প্রতিবেশী উজ্জল মিয়া (৩৪), জাহির মিয়া (৩০) ও শান্ত মিয়া (২৮)।

পুলিশ জানায়, ২৪ জানুয়ারি সন্ধ্যায় বাড়ি থেকে তানভীরকে ডেকে নেন গ্রেপ্তারকৃতরা। এরপর তানভীরকে অপহরণ করে বাবা ফারুক মিয়ার কাছে মুক্তিপণ দাবি করেন তারা। মুক্তিপণ না পেয়ে ওই দিন রাত সাড়ে ৭টার দিকে তানভীরকে হত্যা করে পুকুরে ফেলে দেন গ্রেপ্তারকৃতরা।

মুক্তিপণ দাবির বিষয়টি তানভীরের বাবা ফারুক মিয়া শায়েস্তাগঞ্জ থানা পুলিশকে জানান। এরপর অভিযান চালিয়ে ওই তিন যুবককে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে তারা তানভীরকে হত্যার কথা স্বীকার করেন। তাদের স্বীকারোক্তি অনুযায়ী মঙ্গলবার দুপুরে নছরতপুরের সৈয়দ আলীর পুকুর থেকে তানভীরের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়।  

হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম বলেন, মূলত মুক্তিপণের টাকা না পাওয়ায় তানভীরকে হত্যা করে মরদেহ পুকুরে ফেলে দেয়া হয়। গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মোহাম্মদ নুর উদ্দিন/এএম