রংপুরের পীরগাছা উপজেলায় ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন পরবর্তী সহিংসতায় আব্দুর রহিম (৪০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। শনিবার (১৩ নভেম্বর) দুপুরে এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

এর আগে শুক্রবার (১২ নভেম্বর) সন্ধ্যার পর উপজেলার ৪ নম্বর অন্নদানগর ইউনিয়নের পঞ্চানন গ্রামে নির্বাচনে বিজয়ী ও পরাজিত প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে গুরুতর আহত অবস্থায় আব্দুর রহিমকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত আব্দুর রহিম ওই গ্রামের মৃত মোহন উদ্দিনের ছেলে। 

পুলিশ ও স্থানীয়রা জানান, পীরগাছা উপজেলার অন্নদানগর ইউনিয়নে ৪ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদে বিজয়ী প্রার্থী রিয়াজুল ইসলাম ও পরাজিত প্রার্থী রফিকুল ইসলামের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। ধাওয়া-পাল্টা ধাওয়ার একপর্যায়ে জয়ী ইউপি সদস্য রিয়াজুল ইসলামের সমর্থক আব্দুর রহিম দৌঁড়ে পালানোর সময় মাটিতে পড়ে যান। তাকে উদ্ধার করে মুমূর্ষু অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৯টার দিকে তার মৃত্যু হয়।

পীরগাছা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল ইসলাম জানান, এ ঘটনায় থানায় একটি অভিযোগ দেওয়া হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদনের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

ফরহাদুজ্জামান ফারুক/আরএআর