সফিক মাহমুদ পিন্টু (ফাইল ছবি)

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সফিক মাহমুদ পিন্টুর গাড়িতে ইট পাটকেল ছুঁড়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (২৬ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার ভোলাকোট ইউনিয়নের মোতালেব চেয়ারম্যানের ইটভাটার সামনের সড়কে এ ঘটনা ঘটে।

দলীয় ও স্থানীয় সূত্রে জানা যায়, রামগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আবুল খায়ের পাটওয়ারীর প্রচারণায় অংশ নিয়ে পিন্টু রামগঞ্জ থেকে ভাটরা ইউনিয়নে গ্রামের বাড়িতে যাচ্ছিলেন। মোতালেব চেয়ারম্যানের ইটভাটার সামনে পৌঁছালে দুর্বৃত্তরা পিন্টুর গাড়ি লক্ষ্য করে এলোপাতাড়ি ইট পাটকেল ছুঁড়তে থাকে। এতে গাড়ির পেছন ও পাশের গ্লাস ক্ষতিগ্রস্ত হয়। এ সময় তার সঙ্গে ছিলেন উপজেলা আওয়ামী লীগের সদস্য তছলিম হোসেন, আওয়ামী লীগ নেতা মনির হোসেন মাস্টার ও গাড়ি চালক। 

নাম প্রকাশ না করার শর্তে একটি সূত্র জানিয়েছে, গাড়িতে হামলার সময় বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়। এ সময় ফাঁকা গুলির ঘটনাও ঘটে।

জানতে চাইলে আওয়ামী লীগ নেতা সফিক মাহমুদ পিন্টু বলেন, অন্ধকারের কারণে দেখতে পায়নি কে বা কারা আমার গাড়িতে হামলা করেছে। ইটের আঘাতে গাড়ির গ্লাস ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কেউ আহত হইনি। বিষয়টি পুলিশকে জানানো হবে।

এ ব্যাপারে রামগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, ঘটনাটি আমি অবগত নয়। কেউ আমাকে জানায়নি। খোঁজ নেওয়া হবে।

প্রসঙ্গত, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতাদের মধ্যে দ্বন্দ্ব চলছে। সভাপতি পিন্টু লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের এমপি আনোয়ার হোসেন খানের বিরোধী হিসেবে স্থানীয়ভাবে পরিচিত। রাজনৈতিক দ্বন্দ্বের জের ধরে গাড়িতে হামলার ঘটনাটি ঘটতে পারে বলে স্থানীয়দের ধারণা।

হাসান মাহমুদ শাকিল/এসপি