এক ডাকাত সদস্যকে ধরতে গিয়ে ধরা পড়েছে আরও দুজন ডাকাত। পুলিশের দাবি, জিজ্ঞাসাবাদে আটকরা ডাকাতির কথা স্বীকার করেছে। এ সময় তাদের কাছ থেকে দুটি ল্যাপটপ, একটি ট্যাবসহ ডাকাতির কাজে ব্যবহৃত মালামাল উদ্ধার করা হয়।

শনিবার (১৩ নভেম্বর) ভোরে ঘটনাটি ঘটেছে বরিশাল জেলার গৌরনদী উপজেলার নলচিড়া খানাবাড়ি গ্রামে। বিষয়টি নিশ্চিত করেছেন গৌরনদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন। 

তিনি জানান, গ্রেফতার ডাকাত সদস্য জাহাঙ্গীর হোসেন সরদারের নামে দেশের বিভিন্ন থানায় ৬টি ডাকাতির মামলা রয়েছে। বাকি দুজন জাহাঙ্গীরের সঙ্গে ডাকাতিতে সহযোগিতা করে আসছিল। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।  

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, শনিবার (১৩ নভেম্বর) দিবাগত রাত ২টার দিকে উপজেলার নলচিড়া খানাবাড়ি গ্রামের সরোয়ার হোসেন জমাদ্দারের ঘরে ২০/২৫ জনের একটি ডাকাত দল প্রবেশ করে। পরে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা, স্বর্ণালঙ্কার, ল্যাপটপ, ট্যাবসহ লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায়। পালিয়ে যাওয়ার সময় এলাকাবাসীর সহায়তায় তারেক জমাদ্দার (২০) নামে এক ডাকাত সদস্যকে আটকে ফেলা হয়। তার বাড়িও নলচিড়া গ্রামে।

তাকে আটকে থানায় খবর দিলে পুলিশ গিয়ে ওই ডাকাত সদস্যকে আটক করে থানায় নিয়ে আসে। জিজ্ঞাসাবাদে তিনি ডাকাতির কথা স্বীকার করেন এবং তার দেওয়া তথ্যমতে উপজেলার বিভিন্ন স্থানে পুলিশি চেকপোস্ট বাসানো হয়। 

আটক তারেক জমাদ্দারের তথ্যমতে চেকপোস্টে আটক হয় ডাকাত সদস্য ফিরোজ হোসেন হাওলাদার (৩২) ও মো. জাহাঙ্গীর হোসেন সরদার (৬০)। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় সরোয়ার হোসেন জমাদ্দারের ঘর থেকে নিয়ে যাওয়া মালামাল।

সৈয়দ মেহেদী হাসান/আরআই