নড়াইলে বোনকে পিটিয়ে ও পানিতে ডুবিয়ে হত্যার দায়ে ভাইকে মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। সোমবার (১৫ নভেম্বর) সকালে নড়াইল জেলা ও দায়রা জজ মুন্সী মো. মশিয়ার রহমান এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত আসামি হলেন- নড়াইলের নড়াগাতি থানার কালিনগর গ্রামের মকছেদ মোল্যার ছেলে মো. রিপন মোল্যা। রায়ের সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা গেছে, নড়াইলের নড়াগাতি থানার কালিনগর গ্রামের মকছেদ ওরফে মকু মোল্যার মেয়ে ফাতেমাকে ২০১৯ সালের ২৫ নভেম্বর বিকেল ৩টার দিকে পাশের নদীঘাটে কাপড় পরিষ্কার করছিলেন। এ সময় পারিবারিক কলহের কারণে রিপন মোল্যা পেছন থেকে ধাক্কা মেরে পানিতে ফেলে হত্যা করে।

হত্যার পর লাশ পানির নিচে কাদায় পুঁতে রাখে। ঘটনাটি আসামি রিপন মোল্যার ছেলে রাশেদ মোল্যা দেখে ফেলে। রাশেদ মোল্যার বর্ণনা অনুযায়ী নদীর ঘাট থেকে লাশ উদ্ধার করা হয়। পুলিশ রিপন মোল্যাকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তিনি হত্যার কথা শিকার করেন।

আইনজীবী (এপিপি) নুর মোহাম্মদ জানান, এ ঘটনায় ফাতেমার বাবা মকছেদ ওরফে মকু মোল্যা বাদী হয়ে নড়াগাতি থানায় মামলা দায়ের করেন। মামলায় আসামি রিপনের ছেলে রাশেদসহ একাধিক সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় বিচারক এ দণ্ডাদেশ দেন।

মোহাম্মদ মিলন/এসপি