স্কুলে সহপাঠীর সঙ্গে গড়ে ওঠে প্রেমের সম্পর্ক। সে সূত্রে ঘনিষ্ঠতা এবং তা মোবাইলে ধারণ। তবে সে ঘনিষ্ঠ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করে দেয় সহপাঠী প্রেমিক। এতে লজ্জা ও ক্ষোভে আত্মহত্যা করেছে এক এসএসসি পরীক্ষার্থী।

সোমবার (১৫ নভেম্বর) দুপুরে পাবনার ফরিদপুর উপজেলার পুঙ্গলী ইউনিয়নের পাঁচপুঙ্গলী গ্রামে এ ঘটনা ঘটে।

আত্মহত্যা করা শিক্ষার্থী (১৭) পাঁচপুঙ্গলী গ্রামের বাসিন্দা ও এবারের এসএসসি পরীক্ষার্থী। তার প্রেমিক অভিযুক্ত শিক্ষার্থী একই গ্রামের হেলাল উদ্দিনের ছেলে সাগর সরকার (১৮)।

পারিবারিক ও স্থানীয় সূত্র জানায়, পুঙ্গলী উচ্চ বিদ্যালয়ে লেখাপড়া করা অবস্থায় সহপাঠী একই গ্রামের সাগরের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে ওই ছাত্রীর। তারা দুজনেই এ বছরের এসএসসি পরীক্ষার্থী। কোনো বিষয় নিয়ে তাদের মধ্যে মনোমালিন্য দেখা দেয়। এই সুযোগে প্রেমিক সম্প্রতি তাদের ঘনিষ্ঠ ছবি ফেসবুকে প্রকাশ করে দেয়। এতে লজ্জা ও ক্ষোভে মেয়েটি আত্মহত্যার পথ বেছে নিয়েছে বলে ধারণা করা হচ্ছে।  

ফরিদপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা বলেন, মেয়েটির বাবা দিনমজুর। সোমবার দুপুরে বাইরে কাজে বের হন তিনি। পরে তার জন্য খাবার নিয়ে যান মা। এ সময় বাড়িতে একা থাকা অবস্থায় ঘরের আঁড়ার সঙ্গে ওড়নায় ফাঁস নিয়ে আত্মহত্যা করে সে। খবর পেয়ে পুলিশ বিকেলের দিকে ওই বাড়ি থেকে মরদেহ উদ্ধার করে। মরদেহ ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। 

পুরো ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ দেওয়ার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

রাকিব হাসনাত/আরআই