তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে নেত্রকোনার দুর্গাপুরে স্বতন্ত্র প্রার্থীর লোকজনের হামলায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর ছয়জন কর্মী-সমর্থক আহত হয়েছেন। এ সময় নৌকা প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে থাকা চেয়ার-টেবিলও ভাঙচুর করা হয়। মঙ্গলবার (১৬ নভেম্বর) বিকেলে উপজেলার সদর ইউনিয়নের ফান্দা বাজারে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- ওই ইউনিয়নের চকলেংগুড়া গ্রামের জালাল মিয়া (৪২), জাহিদুল (২৫), সিরাজুল (২২), মেনকিকান্দা গ্রামের আনিস মিয়া (৩৭), জাহাঙ্গীর (৩২) ও নৌকা প্রার্থীর ছোট ছেলে সানজাদুল আলম (২৩)। আহতদের মধ্যে চারজনকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এদিকে এ ঘটনার পর রাতেই স্বতন্ত্র প্রার্থীর ২৩ জন কর্মী-সমর্থকের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩০-৪০ জনের বিরুদ্ধে স্থানীয় দুর্গাপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই ইউনিয়ন আওয়ামী লীগের নেতা আকরাম হোসেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেল ৩টার দিকে স্বতন্ত্র প্রার্থী সাদেকুল ইসলামের কর্মীরা ৪০-৪৫টি মোটরসাইকেল নিয়ে নির্বাচনী শোডাউন করছিল। শোডাউনের এক পর্যায়ে ফান্দা বাজারে নৌকার নির্বাচনী কার্যালয়ে গিয়ে হামলা চালায় তারা। এ সময় তারা কার্যালয়ে থাকা নৌকা প্রার্থীর ছয় কর্মীকে মারপিট করে এবং সেখানে থাকা চেয়ার-টেবিল ভাঙচুর করে। পরে স্থানীয়রা ছুটে গিয়ে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ ঘটনায় ওইদিন রাতেই ৩০-৪০ জনের বিরুদ্ধে দুর্গাপুর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়।

নৌকার প্রার্থী শাহীনুল আলম সাজুর সঙ্গে মুঠোফোনে বার বার যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি। তবে স্বতন্ত্র প্রার্থী সাদেকুল ইসলামের সঙ্গে কথা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, আমার কোনো কর্মী-সমর্থক নৌকার প্রার্থীর লোকজনের ওপর হামলা করেনি।

দুর্গাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ নূর এ আলম জানান, এ ঘটনায় তদন্তপূর্বক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া  হবে।

জিয়াউর রহমান/এসপি