তৃতীয় পর্যায়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নওগাঁর মান্দায় নির্বাচনী সহিংসতায় দুই পক্ষের সংঘর্ষে আহত রানা (৩৮) মারা গেছেন। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) ভোরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। 

নিহত রানা উপজেলার গণেশপুর ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের প্রয়াত বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিনের ছেলে। তিনি বিএনপির আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম বাবুল চৌধুরীর সমর্থক ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার (১২নভেম্বর) রাত সাড়ে ৭টার দিকে সতিহাট বাজারে গণেশপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী হানিফ উদ্দিন মণ্ডল ও বিএনপি সমর্থিত আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম বাবুল চৌধুরী দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে দুপক্ষের ১০ জন আহত হয়। গুরুতর আহত রানাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সাতদিন চিকিৎসাধীন থাকার পর আজ (বৃহস্পতিবার) ভোরে তিনি মারা যান।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, নির্বাচনী সহিংসতার ঘটনায় নৌকা প্রতীকের প্রার্থী হানিফ উদ্দিন মণ্ডল থানায় অভিযোগ করলেও বিএনপি সমর্থিত আনারস প্রতীকের প্রার্থী শফিকুল ইসলাম বাবুল কোনো অভিযোগ করেননি।

দেলোয়ার হোসেন/আরআই