মাগুরায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের ধস্তাধস্তির ঘটনা ঘটেছে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসার দাবিতে সমাবেশ চলাকালে মাইক ব্যবহারে বাধা দিলে পুলিশের সঙ্গে এ ধস্তাধস্তির ঘটনা ঘটে। 

এ সময় নেতাকর্মীরা উত্তেজিত হয়ে নানা ধরনের স্লোগান দিতে থাকেন। পরে পুলিশের কাছ থেকে মাইক কেড়ে নেন তারা। সোমবার (২২ নভেম্বর) দুপুরে মাগুরা শহরের ভায়না এলাকায় জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

মাগুরা জেলা বিএনপির আহ্বায়ক আলী আহমেদ বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা মোটেও ভালো না। আমরা তার মুক্তি এবং অবিলম্বে বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করছিলাম। কিন্তু হঠাৎ পুলিশ এসে আমাদের মাইক বন্ধ করার নির্দেশ দেয় এবং হাত থেকে মাইক কেড়ে নেয়।  

এ সময় মাগুরা জেলা বিএনপির সদস্য সচিব আক্তার হোসেন, অ্যাডভোকেট ওয়াসিকুর রহমান কল্লোলসহ জেলা বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

বিক্ষোভ কর্মসূচিতে বাধা দেওয়ার অভিযোগ প্রসঙ্গে মাগুরা সদর থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) আশরাফ হোসেন বলেন, জেলা বিএনপির পক্ষ থেকে মাইক ব্যবহারের কোনো অনুমতি নেওয়া হয়নি। যে কারণে মাইক বন্ধ করার কথা বলেছি। এ নিয়ে জেলা বিএনপির নেতাকর্মীদের সঙ্গে আমাদের হাতাহাতি হয়। তারা আমাকে ধাক্কা দিতে দিতে সমাবেশ থেকে বের করে দেয়। 

তিনি বলেন, জেলা বিএনপির পক্ষ থেকে সমাবেশের কোনো অনুমতিও নেওয়া হয়নি।
 
অপূর্ব মিত্র/আরএআর