মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার ধলেশ্বরী নদীতে বাল্কহেডের ধাক্কায় সার বোঝাই একটি ট্রলার ডুবে গেছে। সোমবার (২২ নভেম্বর) ভোর সাড়ে ৪টায় সিরাজদিখান উপজেলার কুচিয়ামোড়া এলাকায় ধলেশ্বরী নদীতে এ দুর্ঘটনা ঘটে। এ সময় ট্রলারে থাকা ৬০০ বস্তা (৩০ টন) ডিএমপি সারসহ ট্রলারটি ডুবে যায়। 

জানা যায়, উপজেলার রাজানগর ইউনিয়নের সৈয়দপুর বাজারের নুপুর এন্টারপ্রাজের ব্যবস্থাপক বাদল মিয়া কুমিল্লার দাউকান্দি থেকে ৬০০ বস্তা সরকারি বরাদ্দের সার নিয়ে ট্রলারে করে সৈয়দপুরের উদ্দেশ্যে রওনায় দেয়। 

উপজেলার কুচিয়ামোড়া এলে রাত হয়ে যাওয়ায় ট্রলারটি নোঙ্গর করে রাখা হয়। ভোর সাড়ে ৪টায় বালুবাহী একটি বাল্কহেড ধাক্কা দিলে ট্রলারটি ডুবে যায়। এ সময় ট্রলারের মাঝিসহ ৩ জন স্টাফ সাঁতরে তীরে উঠতে সক্ষম হয়।

এ বিষয়ে সিরাজদিখান উপজেলা কৃষি কর্মকর্তা রোজিনা আক্তার জানান, আমাদের নভেম্বর মাসের বরাদ্দের সার সৈয়দপুর নুপুর এন্টারপ্রাইজে যাওয়ার কথা ছিল। কিন্তু একটি বাল্কহেডের ধাক্কায় সেটি ডুবে গেছে। ট্রলারটি এখনো উদ্ধার করা সম্ভব হয়নি।

ইউএনও সৈয়দ ফয়েজুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ট্রলারটি এখনো উদ্ধার করা হয়নি। মঙ্গলবার ডুবুরি এসে উদ্ধার কাজ শুরু করবে।

ব.ম শামীম/এমএএস