নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় প্রতিপক্ষের ছুরিকাঘাতে রোকন মিয়া (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন। এ সময় তাকে ফেরাতে গিয়ে ছুরিকাঘাতে মারাত্মক আহত হয়েছেন রাকিব (৩৪) নামে আরও এক যুবক। বুধবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় উপজেলার নওপাড়া বাজারে এ ঘটনা ঘটে।

আহত যুবককে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহত রোকন মিয়া উপজেলার নওপাড়া ইউনিয়নের দুর্গাপুর গ্রামের হাসিম উদ্দিনের ছেলে এবং আহত রাকিব একই ইউনিয়নের কাউরাট গ্রামের বাচ্চু মিয়ার ছেলে।

কেন্দুয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মো. সাইফুল ইসলাম ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, কী কারণে খুনের ঘটনাটি ঘটেছে সে তথ্য বের করতে অনুসন্ধান চালাচ্ছি। তবে নারী সংক্রান্ত কোনো বিষয় নিয়ে ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। 

এদিকে পুলিশ ও স্থানীয় কয়েকজন বাসিন্দার সাথে কথা বলে জানা গেছে, বুধবার সন্ধ্যার পর নওপাড়া বাজারের একটি জুতার কারখানা সংলগ্ন এলাকায় এ ঘটনাটি ঘটে। এ সময় সেখানে ক্যারাম খেলা চলছিল। রোকন এ সময় পাশের পাকা রাস্তা দিয়ে বাড়ি ফিরছিলেন। তাকে এক যুবক ডেকে কারখানার পাশে নিয়ে যায়। সেখানে তার সঙ্গে কথা কাটাকাটির একপর্যায়ে ধারালো অস্ত্র (ছুরি) দিয়ে রোকনের ওপর হামলা চালায়। বিষয়টি টের পেয়ে রাকিব এগিয়ে গেলে ছুরিকাঘাতে তাকেও গুরুতর আহত করে হামলাকারীরা। 

এ অবস্থায় আহত দুজনকে দ্রুত কেন্দুয়া উপজেলা হাসপতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক রোকনকে মৃত ঘোষণা করেন এবং রাকিবকে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
 
জিয়াউর রহমান/আরআই