ফরিদপুরের এক ইউনিয়নে অভিযান পরিচালনা করে ২২ বস্তা (প্রতিটি ৩০ কেজি করে) ভিজিডি চাল জব্দ করা হয়েছে। এ ঘটনায় শনিবার (২৭ নভেম্বর) দুপুরে মামলা হয়েছে।

গত বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দিবাগত রাত ২টার দিকে ফরিদপুর সদরের কৃষ্ণনগর ইউনিয়নের হাটগোবিন্দ বাজার এলাকা থেকে এ চাল উদ্ধার করে ফরিদপুর কোতোয়ালি থানার পুলিশ।

এ ঘটনায় জড়িত সন্দেহে ওই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান, সচিব, তিন সদস্যসহ সাতজনকে আসামি করে মামলা হয়েছে। পরে পুলিশ হাট গোবিন্দপুর গ্রামের বাসিন্দা চাল ব্যবসায়ী দেলোয়ার সর্দারকে আটক করেছে।

মামলায় অভিযুক্ত ব্যক্তিরা হলেন কৃষ্ণনগর ইউপির চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সাবেক সহসভাপতি গোলাম মোস্তফা, ইউপি সচিব আইউব আলী মোল্লা, ৮ নম্বর ওয়ার্ডের সদস্য কাওসার মোল্লা, ৭ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুল গফফার, ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য ঝর্ণা বাড়ই এবং ওই গ্রামের বাসিন্দা টিপু ঠাকুর।

মামলার বাদী ফরিদপুর কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মাসুদ ফকির বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গত বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দিবাগত রাত ২টার দিকে হাটগোবিন্দপুর গ্রামের দেলোয়ার সর্দার ও টিপু ঠাকুরের বাড়িতে অভিযান চালিয়ে ২২ বস্তা ভিজিডির চাল জব্দ করা হয়। এ ঘটনায় দেলোয়ার ও টিপুসহ ওই ইউনিয়নের ইউপি চেয়ারম্যান, সচিব ও ইউপি সদস্যদের আসামি করে এ মামলা করা হয়।

এ মামলার প্রধান আসামি কৃষ্ণনগর ইউপির চেয়ারম্যান গোলাম মোস্তফা বলেন, তার ইউনিয়নে ‘ভিজিডি কার্ডধারী ২৪৪ জন সদস্য রয়েছেন। এর মধ্যে ২৫ নভেম্বর ১০ জনকে দেওয়া হয়নি। বাকি ২৩৪ জনকে চাল দেওয়া হয়েছিল। এটা মূলত আমাদের ফাঁসানোর জন্য প্রতিপক্ষ এই ঘটনাকে ফুলিয়ে-ফাঁপিয়ে এত বড় করেছে।

জহির হোসেন/এনএ