তৃতীয় দফায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে বড় ভাইয়ের ভোট দিতে এসে অসীম (১৫) ও সফিকুল (১৭) নামে দুই কিশোর আটক হয়েছে। তারা দুজনেই তাদের বড় ভাইদের ভোট দিতে এসেছিলেন বলে ‍জানা গেছে।  

রোববার (২৮ নভেম্বর) ঠাকুরগাঁওয়ের বালীয়াডাঙ্গী উপজেলাধীন ৭ নং আমজানখোর ইউনিয়ন পরিষদের তারাঞ্জুবারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্র থেকে তাদের আটক করা হয়। 

অসীমের বড় ভাই অনন্ত ও সফিকুলের বড় ভাই জাহাঙ্গীর ইসলাম ‍দু’জনই ঢাকায় থাকেন। তাদের হয়েই ভোট দিতে এসেছিলেন অভিযুক্ত কিশোররা। অসীম ভোট দিতে পারলেও সফিকুল ভোট দেওয়ার আগেই আটক হন। 

সফিকুল ঢাকা পোস্টকে বলেন, আমার বড় ভাই ঢাকায় চাকরি করেন। তার ভোটটা দিতে এসেছিলাম। আমি জাল ভোটে দিতে চাইনি। কিন্তু মানিক নামে একজন আমাকে জোরপূর্বক ভোটকেন্দ্র পাঠাই ভোট দেওয়ার জন্য। নৌকা মার্কার লোক ছিলেন তিনি। 

অসীম ঢাকা পোস্টকে বলেন, আমার বড় ভাই ঢাকায় থাকেন। আমি বড় ভাইয়ের ভোট দিয়েছি। আসতে চাইনি। আমাকে নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য পাঠিয়েছিলেন আমার বাবা। আমি নৌকা মার্কায় ভোট দিয়েছি। 

আমজানখোর ইউনিয়ন পরিষদে দায়িত্বরত রিটার্নিং কর্মকর্তা রাকিবুজ্জামান ঢাকা পোস্টকে বলেন,  তারা দুজনে তাদের বড় ভাইয়ের ভোট দিতে এসেছিল। যেটিকে আমরা জাল ভোট বলে থাকি। আমরা তাদেরকে তাৎক্ষণিকভাবে আটক করেছি। পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এম এ সামাদ/আরআই