সাভারে ৩ কলেজ শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

সাভারে এক শিক্ষার্থীকে গাড়িচাপা দেওয়ায় প্রায় আধাঘণ্টা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। এ ঘটনায় মহাসড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। বুধবার (১ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টা থেকে ১২টা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের পাকিজা কারখানার সামনে ঢাকাগামী লেন অবরোধ করেন শিক্ষার্থীরা।

আহত ওই শিক্ষার্থীর বিস্তারিত পরিচয় জানা যায়নি। তবে সে ঢাকা-আরিচা মহাসড়কের বিশমাইল-সংলগ্ন মর্নিং গ্লোরী স্কুলের শিক্ষার্থী বলে জানা গেছে। খোজঁ নিয়ে জানা যায়, সকালে ঢাকা-আরিচা মহাসড়কের ওই স্থানে রাস্তা পারাপারের সময় আতিক (১৪) নামের এক শিক্ষার্থীকে চাপা দিয়ে পালিয়ে যায় একটি পিকআপ ভ্যান। এ ঘটনায় ওই শিক্ষার্থী আহত হয়।

ঘটনা জানাজানি হলে সাভার বিশ্ববিদ্যালয় কলেজ, সাভার মডেল কলেজসহ ৩ কলেজের শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এ সময় চালকের লাইসেন্স না থাকায় শিক্ষার্থীরা ১০ থেকে ১২টি গাড়ি আটক করে। পরে ট্রাফিক পুলিশ তাদের জরিমানা করে ছেড়ে দেয়।

শিক্ষার্থীরা জানায়, লাইসেন্স বিহীন চালকরা বেপরোয়া গতিতে গাড়ি চালায়। আমাদের ভাইদের নিয়মিত মেরে ফেলছেন তারা। আমরা ২৪ ঘণ্টা সময় দিয়েছি। ২৪ ঘণ্টার মধ্যে যদি চাপা দেওয়া গাড়ি ও চালককে আটক করতে না পারলে কঠোর আন্দোলনে নামা হবে।

সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোমিনুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, সড়ক অবরোধের খবর পেয়ে আমরা টিম পাঠিয়েছি। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

মাহিদুল মাহিদ/এমএসআর