নারায়ণগঞ্জের বিলাসনগর এলাকার কাসেম মিয়ার বাড়ি সংলগ্ন বুলবুলের ছয়তলা ভবনের পাঁচতলার একটি ফ্ল্যাটে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ওই বাড়ির চারজন দগ্ধ হয়েছে। শনিবার (০৪ নভেম্বর) রাত ১১টায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সিলিন্ডার বিস্ফোরণের আগুন নেভাতে গিয়ে দগ্ধ হয় মিলন হোসেন (২৬)। এ সময় তাকে বাঁচাতে গিয়ে পাশের ফ্ল্যাটের একই পরিবারের আরও তিনজন আগুনে পুড়ে যায়। 

প্রত্যক্ষ্যদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে বিস্ফোরণের সূত্রপাত ঘটেছে। পরবর্তীতে স্থানীয়দের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

দগ্ধরা হলেন- মিলন হোসেন (২৬), ওসমান গণি (২৫), সাহেদ মিয়া (৩০) ও চায়না বেগম (৩৭)। এর মধ্যে মিলন হোসেনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা। তার শরীরের ৩০ শতাংশ পুড়ে গেছে। বাকি তিনজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। দগ্ধদের সকলেই রফতানিমুখী তৈরি পোশাক কারখারায় চাকরি করেন বলে জানা গেছে।

নারায়ণগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, দগ্ধদের উদ্ধার করে শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

রাজু আহমেদ/এসপি