ঢাকায় পরীক্ষার খাতা নিতে এসে সড়ক দুর্ঘটনায় সুব্রত কুমার দাস (৩৯) নামে এক কলেজশিক্ষক নিহত হয়েছেন। এ সময় আরও তিনজন আহত হয়েছেন। সোমবার (০৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে ফরিদপুর সদরের কৃষ্ণনগর ইউনিয়নের মল্লিকপুর নামক স্থানে ঢাকা-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, ঢাকা থেকে যশোরগামী দিগন্ত পরিবহনের একটি বাসের সঙ্গে বোয়ালমারী থেকে ঢাকাগামী একটি মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হলে এ দুর্ঘটনা ঘটে।

করিমপুর হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, দুর্ঘটনায় হতাহত চারজনই মাইক্রোবাসের যাত্রী। এর মধ্যে ঘটনাস্থলে নিহত হয়েছেন বোয়ালমারীর গুণবাহা ইউনিয়নের নদীয়ার চাঁদ গ্রামের বাসিন্দা সুভাষ কুমার দাসের ছেলে সুব্রত কুমার দাস (৩৯)।

ডা. দিলীপ রায় হোমিওপ্যাথি কলেজ সূত্রে জানা গেছে, সড়ক দুর্ঘটনায় নিহত সুব্রত একজন হোমিওপ্যাথি চিকিৎসক। সুব্রত ডা. দিলীপ রায় হোমিওপ্যাথি কলেজে প্রভাষক হিসেবেও কর্মরত ছিলেন। তিনি বিবাহিত। তবে তার কোনো সন্তান নেই।

স্থানীয় সূত্রে জানা গেছে, বোয়ালমারী ও আলফাডাঙ্গা হোমিওপ্যাথি কলেজের শিক্ষকরা মাইক্রোবাসে করে ঢাকা যাচ্ছিলেন এইচএসসি পরীক্ষার খাতা আনতে। যাওয়ার পথে ফরিদপুরের মল্লিকপুরে দুর্ঘটনার শিকার হন তারা। আহত মাইক্রোবাসের চালক এবং অন্য শিক্ষকরা ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

কমিরপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল্লাহ আল মামুন বলেন, দুর্ঘটনা কবলিত বাস ও মাইক্রোবাস জব্দ করা হয়েছে। তবে বাসের চালক পালিয়ে গেছে।  এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। 

জহির হোসেন/এসপি