জ্ঞানেন্দ্রনাথ বসাক

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার দেশিগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদ থেকে পারিবারিক ও শারীরিক কারণ দেখিয়ে স্বেচ্ছায় অব্যাহতি নিয়েছেন জ্ঞানেন্দ্রনাথ বসাক। তবে তিনি পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে দলীয় মনোনয়নপ্রত্যাশী ছিলেন।

তিনি ঢাকা পোস্টের নিকট স্বীকার করেছেন আওয়ামী লীগের প্রতীক নৌকার মনোনয়ন না পেয়ে অভিমানে এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তবে কারও প্রতি অভিযোগ তুলতেও চাননি এই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।
 
সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে তাড়াশ উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে তিনি উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক স্বপন দাসের নিকট এই পদত্যাগপত্র জমা দেন।
 
বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন দেশিগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জ্ঞানেন্দ্রনাথ বসাক ও তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সঞ্জিত কুমার কর্মকার।
 
জ্ঞানেন্দ্রনাথ বসাক ঢাকা পোস্টকে বলেন, অভিমান কষ্ট তো থাকবেই। ১৯৯৫-২০০১ সাল পর্যন্ত আমি দেশিগ্রাম ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ছিলাম। এরপরে ২০০৩-১২ সাল পর্যন্ত উপজেলা আওয়ামী লীগের কার্যকারী সদস্য ছিলাম। এরপর ২০১২-২০ সাল পর্যন্ত দেশিগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করি।

তিনি আরও বলেন, বর্তমানে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছি। মুজিব আদর্শ বুকে ধারণ করে ছোটবেলা থেকে নিজেকে গড়ে তুলেছি। তবুও আমাকে যদি দলীয় মনোনয়ন না দেওয়া হয় সেটা তীব্র কষ্টের। আমি পারিবারিক সমস্যার কারণ দেখিয়েই দলীয় পদ থেকে অব্যাহতি চাচ্ছি।

স্বতন্ত্র প্রার্থী হিসাবে ইউপি নির্বাচন করবেন কি না, জানতে চাইলে তিনি ঢাকা পোস্টকে বলেন, জনগণ আমাকে চায়। আমাকে নির্বাচনে অংশ নেওয়ার জন্য জনগণ চাপ দিচ্ছে। তাদের ইচ্ছায় আমি আসন্ন নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে অংশ নেব।
 
শুভ কুমার ঘোষ/এমএসআর