খাগড়াছড়ির মানিকছড়ি তিনট্যহরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আবুল কালাম আজাদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয় মেয়াদে চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন। শুধু তিনিই নয়, কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় ভোটের আগেই মানিকছড়ির তিন ইউপিতে সাধারন ওয়ার্ডের ৯ জন সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন। 

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, ২৬ ডিসেম্বর (রোববার) খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার তিন ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

জানা গেছে, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল সোমবার (৬ ডিসেম্বর)। তিনট্যহরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এসএম আনোয়ার হোসেন ভুইয়া তার মনোনয়নপত্র প্রত্যাহার করায় টানা দ্বিতীয় মেয়াদের জন্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আবুল কালাম আজাদ।

এ ছাড়া কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় সাধারণ সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার রেকর্ড গড়তে যাচ্ছেন মানিকছড়ি সদর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের মো. ইদ্রিস ইসলাম বাচ্চু, ৬ নং ওয়ার্ডে মো. আইয়ূব, ৭ নং ওয়ার্ডে মো. হানিফ ও ৮ নং ওয়ার্ডে মো. মনির হোসেন ভুইয়া। 

অন্যদিকে ২ নং বাটনাতলী ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৬ নং ওয়ার্ডে মো. আবুল হাসেম, ৭ নং ওয়ার্ডে মো. আবদুল মমিন ও ৮ নং ওয়ার্ডে মানিক ত্রিপুরা বিনা ভোটে জয়ী হচ্ছেন। ৪ নং তিনট্যহরী ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৪ নং ওয়ার্ডে মো. শাহ আলম ও ৭ নং ওয়ার্ডে কংচাইরী মারমা বিনা ভোটে জয়ী হতে যাচ্ছেন।  

মানিকছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা শওকত আলী চৌধুরী বলেন, চতুর্থ ধাপে অনুষ্ঠিত মানিকছড়ির তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহার শেষে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় তিনট্যহরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আবুল কালাম আাজাদ ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৯ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন। 

জাফর সবুজ/এসপি