বিএনপির শীর্ষ নেতা ও তাদের পরিবারকে নিয়ে অশালীন কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের কুশপুতুল পুড়িয়েছে রংপুর মহানগর যুবদল। একই সঙ্গে আগামী ২৪ ঘণ্টার মধ্যে মুরাদ হাসানের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সংগঠনটি।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) সকালে রংপুর নগরের গ্রান্ড হোটেল মোড়ে বিএনপির কার্যালয়ের সামনে কুশপুতুল দাহ করা হয়। এর আগে মহানগর যুবদলের সভাপতি অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন ও সাধারণ সম্পাদক লিটন পারভেজের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়।

এ সময় যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) ও মহানগর যুবদল সভাপতি মাহফুজ উন নবী ডন বলেন, জনগণের ভোট ছাড়াই রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে অবৈধভাবে দেশ চালাচ্ছে আওয়ামী লীগ। তাদের কাছ থেকে রাজনৈতিক প্রতিহিংসামূলক আচরণ ছাড়া মানুষ কিছুই পায়নি।

তিনি আরও বলেন, বিভিন্ন সময়ে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে আপত্তিকর বক্তব্য দিয়ে আসছিলেন সরকারে থাকা এই প্রতিমন্ত্রী। এমনকি অন্যান্য রাজনৈতিক দলের নেতাদের নিয়েও অশালীন মন্তব্য করেছেন। যা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। 

সমাবেশে আরও বক্তব্য রাখেন রংপুর মহানগর যুবদল সম্পাদক লিটন পারভেজ, সহ-সভাপতি ফরহাদ হোসেন পিন্টু, রাজিব চৌধুরী, এনায়েতুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম লেলিন, সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন, সহসাংগঠনিক সম্পাদক ওয়াহেদ মুরাদ, মামুন পারভেজ প্রমুখ।

সমাবেশ শেষে গ্রান্ড হোটেল মোড় সড়কের ওপর ডা. মুরাদ হাসানের কুশপুতুলে আগুন দেন সংগঠনটির নেতাকর্মীরা। এ সময় অবিলম্বে ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে আইনের মাধ্যমে শাস্তি নিশ্চিতের দাবি জানান।

উল্লেখ্য, সম্প্রতি কিছু বিতর্কিত মন্তব্যের জেরে আলোচনায়-সমালোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন ডা. মুরাদ হাসান। বিশেষ করে রাষ্ট্রধর্ম, রাজনীতি, খালেদা জিয়ার নাতনি ও সবশেষ ফোনালাপ ফাঁস নিয়ে ভেতর-বাইরে আলোচনা-সমালোচনায় ঝড় ওঠে। তার উল্টাপাল্টা মন্তব্য এবং অস্বাভাবিক আচরণের কারণে দলীয় সহকর্মীদেরও বিব্রত হতে হয়েছে।

ফরহাদুজ্জামান ফারুক/এমএসআর