নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থী অজয় মজুমদার (২৩) ট্রাকের চাপায় নিহতের প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) দুপুর সাড়ে ৩টার দিকে প্ল্যাকার্ড হাতে নিয়ে সোনাপুর জিরো পয়েন্ট অবরোধ করেন তারা। তারা ‘অজয় হত্যার বিচার চাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’সহ বিভিন্ন স্লোগান দিতে থাকে। একই ঘটনায় শহীদ মিনারে অবস্থান নেন শিক্ষার্থীরা।

পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের ১৪তম ব্যাচের শিক্ষার্থী এসএম মইনুল হক ঢাকা পোস্টকে বলেন, আমরা আমাদের বড় ভাইকে হারিয়েছি। এর আগেও অনেক সড়ক দুর্ঘটনা হয়েছে প্রশাসন নজর দেয়নি। আমরা আমাদের ভাইয়ের হত্যার বিচার চাই।

সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী ফারদ্বীন এহসান শাওন ঢাকা পোস্টকে বলেন, এই সড়ক অনিরাপদ কিন্তু কারো ভ্রুক্ষেপ নেই। এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানাচ্ছি। এছাড়া সড়ককে নিরাপদ করতে প্রশাসনের প্রতি অনুরোধ করছি।

উল্লেখ্য, মঙ্গলবার (০৭ ডিসেম্বর) দুপুরে সোনাপুর জিরো পয়েন্টে ট্রাকচাপায় অজয় মজুমদার (২৩) নামে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) এক শিক্ষার্থী নিহত হয়। 

অজয় মজুমদার বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স ও লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি সুবর্ণচর উপজেলার চরবাটা ইউনিয়নের বাদল চন্দ্র মজুমদারের ছেলে।

নোবিপ্রবির প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, একজন শিক্ষার্থীর মৃত্যু খুবই মর্মান্তিক। বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে আমরা শোক প্রকাশ করছি এবং তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

সোনাপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ কাজী সুলতান আহসান ঢাকা পোস্টকে বলেন, দুর্ঘটনার পর ঘাতক ট্রাক ও চালক পালিয়ে গেছে। আমরা গ্রেফতারের জন্য অভিযান চালাচ্ছি।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. দিদার-উল-আলম ঢাকা পোস্টকে বলেন, মেধাবী এ শিক্ষার্থীর অকালপ্রয়াণ বেদনার। তার পরিবারের সদস্যদের জন্য এ শোক সহ্য করা কঠিন। তার প্রয়াণে একটি সম্ভাবনার মৃত্যু ঘটল।

হাসিব আল আমিন/এমএসআর