শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে নড়াইলে মোমবাতি প্রজ্জ্বালন, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন। এ ছাড়া সকালে বধ্যভূমিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। 

অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তৃতা করেন- জেলা প্রশাসক (ডিসি) মো. হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুমার কুন্ডু, এসএম সুলতান, শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশনের চেয়ারম্যান শেখ হানিফ, শিশুকানন নাট্য দলের প্রতিষ্ঠাতা পরিচালক মুন্সি আসাদুর রহমান, ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলাম, বঙ্গবন্ধু পরিষদের আহবায়ক ড. তপন সরকার, জেলা পরিষদ সদস্য রওশন আরা কবির লিলি ও এপিপি অ্যাডভোকেট রমা রানী রায়।

এর আগে দিবসটি পালন উপলক্ষে সকাল ৯টায় জেলা প্রশাসনের আয়োজনে নড়াইল শহরের লঞ্চঘাট এলাকায় অবস্থিত বধ্যভূমিতে পুস্পস্তবক অর্পণ ও শহীদদের আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এ সময় জেলা প্রশাসন, জেলা পুলিশ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, নড়াইল পৌরসভা, জেলা মহিলা আওয়ামী লীগ গণপূর্ত অধিদফতর, জেলা শিল্পকলা একাডেমি, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সংগঠন পুস্পস্তবক অর্পণ করেন।

এ ছাড়া পুরাতন বাস টার্মিনাল এলাকায় জেলা আওয়ামী লীগের আয়োজনে সকাল সাড়ে ৭টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। 

মোহাম্মদ মিলন/আরআই