পাবনার আটঘরিয়া উপজেলার দেবোত্তর ইউনিয়নের নির্বাচনী প্রচারণা ও গণসংযোগে প্রতিপক্ষের হামলায় সেলিম হোসেন (৩৫) নামের এক যুবকের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদে মরদেহ নিয়ে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

শনিবার (১৮ ডিসেম্বর) রাতে দেবত্তর ইউনিয়নের শ্রীকান্তপুরে তার লাশ নিয়ে শতশত নারী-পুরুষ বিক্ষোভ মিছিলে অংশ নেন। এ সময় তারা সড়ক অবরোধ করেন। এর আগে বিকেলে ইউনিয়নের রায়পুর গ্রামে নিহতের ঘটনা ঘটে।

নিহত সেলিম হোসেন শ্রীকান্তপুর গ্রামের জমসেদ আলীর ছেলে। নিহত যুবক ওই ইউনিয়নের আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জেলা কৃষকলীগের সদস্য কেএম শাহীনের কর্মী বলে জানা গেছে।

স্থানীয়রা জানায়, শনিবার দুপুরে দেবোত্তর ইউনিয়নের শ্রীকান্তপুর গ্রামের আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী কেএম শাহীন কর্মী-সমর্থক নিয়ে রায়পুর গ্রামে প্রচারণায় যান। এ সময় নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সম্পাদক মোহাইমিন হোসেন চঞ্চলের কর্মী-সমর্থকেরা তাদের ওপর হামলা চালায়।

হামলায় সেলিম হোসেন নামের এক যুবক আহত হয়। পরে তাকে পাবনা জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। অন্য আহতরা হলেন স্বতন্ত্র প্রার্থী কেএম শাহীন, শ্রীকান্তপুর গ্রামের ইউপি সদস্য আব্দুল আওয়াল, সাবেক ইউপি সদস্য সাইফুল ইসলাম, জামাল উদ্দিন, কামাল উদ্দিন ও আসাদুল ইসলাম। 

স্বতন্ত্র প্রার্থী জেলা কৃষকলীগের সদস্য কেএম শাহীন বলেন, নির্বাচনী প্রচারণায় গেলে আমার সমর্থকদের ওপর নৌকা প্রতীকের সমর্থকরা অতর্কিত হামলা চালালে সেলিম আহত হয়। পরে তাকে হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়।

অভিযোগের বিষয়ে নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সম্পাদক মোহাইমিন হোসেন চঞ্চল বলেন, এটি একটি বানোয়াট ও মিথ্যা অভিযোগ। আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে একটি চক্র এই মিথ্যা রটাচ্ছে।

এদিকে সন্ধ্যায় স্বতন্ত্র প্রার্থী কেএম শাহীনের অনুসারীসহ গ্রামের মানুষ সেলিমের মরদেহ নিয়ে উপজেলা সদরের দেবোত্তর চৌরাস্তা মোড়ে এসে বিক্ষোভ ও ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মাকসুদা আক্তার ও অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরও বলেন, চিকিৎসকের রিপোর্ট অনুযায়ী সেলিম হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

রাকিব হাসনাত/এমএসআর