দেশের উত্তরের জেলা পঞ্চগড়ে দিন দিন বেড়েই চলছে শীত। গত কয়েক দিন ধরে তাপমাত্রা ওঠানামা করায় শীতে দুর্ভোগে পড়েছেন খেটে খাওয়া ও নিম্ন আয়ের মানুষ। পাঁচ শতাধিক গরিব, অসহায় ও শীতার্ত মানুষের হাতে শীতবস্ত্র উপহার দিয়ে তাদের মুখে হাসি ফুটিয়েছে আস-সুন্নাহ ফাউন্ডেশন।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকালে জেলার বোদা উপজেলাধীন বেংহারি বনগ্রাম ইউনিয়নের ফুলতলা সোনাচান্দি মাদ্রাসাতুল আবরার মাদরাসা মাঠে অরাজনৈতিক দাওয়াহ ও মানবিক সংগঠন আস-সুন্নাহ ফাউন্ডেশনের উদ্যোগে এ শীতবস্ত্র বিতরণ করা হয়।

শীতবস্ত্র বিতরণ করেন আস-সুন্নাহ ফাউন্ডেশনের সোশ্যাল মিডিয়া অ্যাকটিভিস্ট ওমর ফারুক সোহেল, আস-সুন্নাহ ফাউন্ডেশনের পঞ্চগড়ের স্থানীয় প্রতিনিধি মাওলানা আছমাতুল্লাহ, সোনাচান্দি জামে মসজিদর সভাপতি মো. রফিক ও সর্দার আব্দুল নুর।

শীতবস্ত্র নিতে আসা বৃদ্ধ আলাউদ্দিন ঢাকা পোস্টকে বলেন, আমরা গরিব মানুষ। শীতকাল এলে আমাদের অনেক কষ্ট হয়। আজ আস-সুন্নাহ ফাউন্ডেশন আমাদের শীতবস্ত্র দিল এতে আমরা অনেক খুশি। এই শীতবস্ত্র কনকনে শীতে অনেক উপকারে আসবে।

একই কথা বলেন মনোয়ারা বেগম। তিনি বলেন, আমাদের গরিবদের কেউ খোঁজখবর নেয় না। আজ অনেক দূর থেকে আসে একটি সংগঠন আমাদের শীতের কম্বল দিল। এতে আমার অনেক ভালো লাগছে। দোয়া করি আল্লাহ যেন তাদের মঙ্গল করেন। 

আস-সুন্নাহ ফাউন্ডেশনের পঞ্চগড়ের স্থানীয় প্রতিনিধি মাওলানা আছমাতুল্লাহ বলেন, পঞ্চগড়ে অনেক শীত অনুভূত হচ্ছে। শীতকালে গরিব ও নিম্ন আয়ের মানুষেরা অনেক কষ্টে জীবন যাপন করে। তাদের পাশে দাঁড়ানোর জন্য আস-সুন্নাহ ফাউন্ডেশনের কাছে অনেক কৃতজ্ঞ। সংগঠনের সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

আস-সুন্নাহ ফাউন্ডেশনের সোশ্যাল মিডিয়া অ্যাকটিভিস্ট ওমর ফারুক সোহেল ঢাকা পোস্টকে বলেন, আমি আস-সুন্নাহ ফাউন্ডেশনের প্রতিনিধি হয়ে পঞ্চগড়ে শীতবস্ত্র বিতরণ করার জন্য এসেছি। স্থানীয় প্রতিনিধিসহ গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে গরিব, অসহায় ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। তাদের মুখে হাসি ফোটানোর এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

মো. রনি মিয়াজী/এনএ