আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নের চূড়ান্ত সীমায় পৌঁছে গেছে। স্বাধীনতার পর ১৯৭৫ সালের ১৫ আগস্ট পর্যন্ত দেশের যে উন্নয়ন হয়েছিল, তার পরবর্তী ২১ বছরে অর্থাৎ এরশাদ-জিয়া-খালেদার আমলে হয়নি। পরে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা এসে উন্নয়নের হাল ধরেছিলেন।

বুধবার (২২ ডিসেম্বর) রাতে সিলেটের দক্ষিণ সুরমায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং মহান বিজয় দিবস উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, সারাবিশ্ব এখন বাংলাদেশের উন্নয়ন অবাক দৃষ্টিতে দেখছে। যে দেশকে এক সময় তলাবিহীন ঝুড়ি বলা হতো, সেই দেশ এখন বিশ্ব জয় করেছে। মানুষ এখন এক উন্নয়নশীল বাংলাদেশ দেখছে।

তিনি বলেন, তারেক রহমান আন্তর্জাতিক লেভেলের চোর। খুনি জিয়াউর রহমান ও তার স্ত্রী খালেদা দেশে খুন ও লুটের রাজত্ব কায়েম করেছিলেন। একের পর এক গ্রেনেড হামলা করে মানুষকে খুন করা, দেশের সম্পদ বিদেশে পাচার করা ছিল বিএনপির প্রধান কাজ। বিভিন্ন বিদেশি কোম্পানি দেশে এসে সাক্ষ্য দিয়েছে। বিএনপি দেশের সম্পদ ধ্বংস করেছিল। 

নানক বলেন, শেখ হাসিনা সংগ্রাম ও লড়াইয়ের মধ্য দিয়েই দেশে ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করেছেন।

দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক  অ্যাডভোকেট শামীম আহমদের পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট নিজাম উদ্দিন, ড. আহমদ আল কবির, শাহ মো. মোশাইদ আলী, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কবির উদ্দিন আহমদ, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রঞ্জিত সরকার, আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আজমল আলী, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ফারুক আহমদ, তথ্য ও গবেষণা সম্পাদক মোবাশ্বীর আলী, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ছালেহ আহমদ হীরা, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সাকির আহমদ শাহিন, উপ প্রচার সম্পাদক মতিউর রহমান মতি, সদস্য নিজাম উদ্দিন, শহিদুর রহমান শাহিন, অ্যাডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি, সাধারণ সম্পাদক মো. শামীম আহমদ, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু, তাঁতী লীগের সভাপতি আলমগীর হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম প্রমুখ। 

আরএআর