ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে কয়েকটি সরকারি দফতরের কার্যক্রম ব্যাহত করে সম্মেলন করছে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ। অনুমোদন ছাড়াই উপজেলা প্রশাসন ভবন চত্বরে সোমবার (২৭ ডিসেম্বর) বেলা ১১টা থেকে সম্মেলন চলছে। এতে করে ভোগান্তিতে পড়েছেন সরকারি বিভিন্ন দফতরে সেবা নিতে আসা মানুষ।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলা প্রশাসন ভবন চত্বরে সম্মেলন ডাকে নাসিরনগর স্বেচ্ছাসেবক লীগ। প্রশাসন ভবনে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়, যুব উন্নয়ন কার্যালয় ও মাধ্যমিক শিক্ষা কার্যালয়সহ কয়েকটি সরকারি দফতর রয়েছে।

কোনো ধরনের অনুমোদন ছাড়াই সরকারি দফতরের সামনে প্যান্ডেল ও মঞ্চ তৈরি করা হয়েছে। সোমবার দুপুর ১২টার দিকে সম্মেলন মঞ্চে আসেন কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুসহ নেতারা।

এ সময় স্থানীয় সংসদ সদস্য বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন সংগ্রামও সম্মানিত অতিথি হিসেবে মঞ্চে উঠেন। তবে সরকারি কর্মদিবসে গুরুত্বপূর্ণ দফতরের সামনে রাজনৈতিক দলের সম্মেলনের কারণে ভোগান্তিতে পড়েছেন সেবা নিতে আসা মানুষজন।

নাসিরনগর উপজেলার গোয়ালনগর ইউনিয়ন থেকে উপজেলা কৃষি কার্যালয়ে আসা ফরিদ মিয়া জানান, বীজ ও সারের বিষয়ে খোঁজ নিতে কৃষি কার্যালয়ে এসেছি। কিন্তু সম্মেলনের কারণে নেতাকর্মীদের ভিড়ে কার্যালয়ে ঢুকতে পারিনি।

এ বিষয়ে নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হালিমা খাতুন বলেন, প্রশাসন ভবন চত্বরে সম্মেলন করার জন্য নিষেধ করা সত্ত্বেও আয়োজকরা শুনেননি। স্থানীয় সংসদ সদস্যকে বলার পরও কোনো কাজ হয়নি।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি লোকমান হোসেন বলেন, আমরা অন্য জায়গায় সম্মেলন করার চেষ্টা করেছিলাম। কিন্তু বিকল্প কোনো ব্যবস্থা না থাকায় বাধ্য হয়ে এখানে করতে হয়েছে। এজন্য সংশ্লিষ্টদের কাছে ক্ষমা চান তিনি।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন জানান, অফিস খোলার দিনে সরকারি অফিসের কার্যক্রম বাধাগ্রস্ত করে অনুমোদন ছাড়া রাজনৈতিক দলের সমাবেশ করার সুযোগ নেই। এ বিষয়ে তিনি খোঁজ নিচ্ছেন বলে জানান।

আজিজুল সঞ্চয়/এমএসআর