বগুড়ার শেরপুরে দুটি গরু চুরি করে পালানোর সময় চুরির কাজে ব্যবহৃত একটি নছিমন গাড়ি পুড়িয়ে দিয়েছে ক্ষুব্ধ গ্রামবাসী। এ সময় গাড়িচালক ও তার এক সহযোগীকে আটক করে পুলিশে দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টার দিকে উপজেলার সীমাবাড়ি ইউনিয়নের কালিয়াকৈর গ্রামে এ ঘটনা ঘটে।

আটকরা হলেন- সিরাজগঞ্জের শাহজাদপুর থানার পোরজনা এলাকার নছিমনচালক সুখ চান (৪০) ও তার সহযোগী শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের শিবপুর গ্রামের জহুরুল ইসলাম (৩৫)।

স্থানীয় সূত্রে জানা যায়, বগুড়ার ধুনট উপজেলার হিজুলি গ্রামের কৃষক শাহ আলমের বাড়ি থেকে গতকাল রাতে দুটি গরু চুরির ঘটনা ঘটে। একটি নছিমন গাড়িতে করে চুরি করা গরু দুটি নেওয়া হচ্ছিল। গরু চুরির বিষয়টি টের পান কৃষক শাহ আলম। এ সময় তার চিৎকারে হিজুলি গ্রামবাসী গাড়িটি ধাওয়া করে। অবস্থা বেগতিক দেখে গাড়িতে বহন করা গরু দুটি সড়কের ওপরে নামিয়ে দিয়ে চালক ও তার সহযোগী পালানোর চেষ্টা করেন। এরপর শেরপুরের কালিয়াকৈর সড়ক দিয়ে যাওয়ার সময় তাদের নছিমন উল্টে যায়। এ সময় গ্রামবাসী ধাওয়া করে ওই গাড়ির চালক ও তার সহযোগীকে আটক করে। এ সময় নছিমনটি আগুনে পুড়িয়ে দেয় ক্ষুব্ধ গ্রামবাসী। পরে শেরপুর থানায় খবর দেওয়া হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আটক দুজনকে তাদের হেফাজতে নেয়।

কৃষক শাহ আলম জানান, গরু চুরির বিষয়টি টের পেয়ে গ্রামবাসী চোরের দলকে ধরে ফেলায় তিনি গরু দুটি ফিরে পেয়েছেন।

শেরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম জানান, আটক দুজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরএআর