লঞ্চে অগ্নিকাণ্ডে মৃত ও নিখোঁজদের স্বজনদের নমুনা সংগ্রহের আজ দ্বিতীয় দিন। আজ ১২ জন অজ্ঞাতের পরিচয় শনাক্তে স্বজনদের নমুনা সংগ্রহ করা হবে। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুর থেকে রাত পর্যন্ত বরগুনা জেনারেল হাসপাতালে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ৪ সদস্যের মেডিকেল টিম এ নমুনা সংগ্রহ করেছে।

এর আগে সোমবার বরগুনা জেনারেল হাসপাতালে দুই দিনব্যাপী অজ্ঞাত ও নিখোঁজদের শনাক্তে স্বজনদের নমুনা সংগ্রহের কাজ শুরু করে সিআইডি। প্রথম দিনে ২৩ জন নিখোঁজ ব্যক্তির পক্ষে স্বজনরা নমুনা দেন। আজ দ্বিতীয় দিনে ১২ জন নিখোঁজের পক্ষে স্বজনদের নমুনা গ্রহণ করা হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনায় আসা ৪ সদস্যের সিআইডি ফরেনসিক টিমের ডিএনএ পরীক্ষক রবিউল ইসলাম। রবিউল ইসলাম বলেন, প্রথম দিন আমরা ২৭ জন ব্যক্তির স্বজনদের নমুনা সংগ্রহ করেছি। আজ ১২ জন ব্যক্তির স্বজনদের নমুনা সংগ্রহ করা হবে। যতক্ষণ পর্যন্ত স্বজনরা আসবে আমরা কাজ চালিয়ে যাব।

প্রয়োজনে আগামীকালও টিম কাজ করতে পারে। ডিএনএ টেস্টের জন্য আমাদের এক মাস সময় লাগতে পারে। তারপরও যতটা দ্রুত সম্ভব আমরা এক মাসের মধ্যে রিপোর্ট দেওয়ার চেষ্টা করব বলে জানান তিনি।

এর আগে বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) রাত ৩টার দিকে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ নামে একটি লঞ্চে আগুন লাগে।এতে এখন পর্যন্ত ৪১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ ৫১ জনের তালিকা দিয়েছে রেড ক্রিসেন্ট সোসাইটি।

এমএসআর